Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

দেশে নারী ধর্ষণ মারাত্মক আকার ধারণ করেছে -ইসলামী আন্দোলন বাংলাদেশ

| প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, হাল জামানা আইয়্যামে জাহিলিয়াতকেও হার মানিয়েছে। নৈতিকতা বির্বজিত শিক্ষানীতি, পাঠ্যসুচি ও পরিবেশের কারণে সামাজিক অস্থিরতা মারাত্মক আকার ধারণ করেছে। নৈতিকতা শিক্ষা না থাকায় মানুষ ক্রমেই নীতিহীন হয়ে পশুত্বে পরিণত হয়েছে। ফলে মানুষ জঘন্য পাপাচারে লিপ্ত হতেও দ্বিধা করছে না। স¤প্রতি বগুড়ার শহর শ্রমিক লীগের আহŸায়ক তুফান সরকার বাড়ি থেকে ক্যাডার দিয়ে তুলে নিয়ে গিয়ে এক ছাত্রীকে ধর্ষণ ও পরবর্তীতে মা ও মেয়েকে চুল কেটে ন্যাড়া করে দেয়ার ঘটনা তার প্রকৃষ্ট প্রমাণ। তিনি বলেন, শুধু এ ঘটনা নয়, দেশের বিভিন্ন প্রান্তে সরকার দলীয় লোকজন কর্তৃক নারী ধর্ষণ, হত্যাসহ অনৈতিক কর্মকান্ড সীমা অতিক্রম করছে। এধরণের অনৈতিক কর্মকান্ড কোনভাবেই মেনে নেয়া যায় না। কিশোরী ও তার মায়ের প্রতি যে আচরণ করা হয়েছে, তা মধ্যযুগীয় বর্বরতাকেও হার মানায়। এটা মানবাধিকারের চরম লঙ্ঘন। এধরণের ঘটনা কঠোর হস্তে দমন করতে হবে। গতকাল (রবিবার) বিকেলে পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়তনে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর এক সভায় তিনি একথা বলেন। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, যুগ্ম মহাসচিব অধ্যাপক হাফেজ মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন ও মাওলানা গাজী আতাউর রহমান, প্রকৌশলী আশরাফুল আলম, মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, মাওলানা নেছার উদ্দিন, মাওলানা লোকমান হোসাইন জাফরী প্রমুখ।
ইসলামী আন্দোলন ঢাকা জেলা
ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা জেলা সভাপতি আলহাজ্ব সৈয়দ আলী মোস্তফা ও সেক্রেটারী আলহাজ্ব শাহাদাত হোসেন মুসলমানদের প্রথম কিবলা বায়তুল মুকাদ্দাস থেকে ইসরাইলী সৈন্য প্রত্যাহার করা হলেও শুক্রবার নামাজ আদায়ের সময় পুনরায় হামলা করে মুসলমানদের উপর বর্বরোচিতভাবে হামলা চালিয়ে হত্যাযজ্ঞে মেতে উঠেছে। বিশ্ব অশান্তি সৃষ্টিকারী জারজ রাষ্ট্র ইসরাইলের কালোদাঁত ভেঙ্গে দিতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ