Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

ফরিদপুর-৪ আসনে ত্রিমুখী লড়াইয়ের সম্ভাবনা

| প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০১৭, ১২:০০ এএম


নাজিম বকাউল, ফরিদপুর থেকে ঃ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ত্রিমূখী লড়াই হতে পারে ফরিদপুর-৪ আসনে। ক্ষমতাশালী দল আওয়ামীলীগ, বিএনপির ও স্বতন্ত্র প্রার্থীরা লড়াইয়ের জন্য প্রস্তুতি নিচ্ছে। আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফরউল্লাহ্, বিএনপির খন্দকার ইকবাল হোসেন সেলিম ও বর্তমান এমপি স্বতন্ত্র প্রার্থী মুজিবুর রহমান নিক্সন চৌধুরী ও আরো কয়েকজন আগামীতে নির্বাচন করবেন। আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী এলাকায় প্রচার-প্রচারনা চালাচ্ছেন কাজী জাফর উল্লাহ্। তিনি আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য। তিনিই দলের মনোনয়ন পাবেন। বড় নেতা হিসাবে এলাকায়ও তিনি বেশ জনপ্রিয়। স্বতন্ত্র প্রার্থী হয়ে গত নির্বাচনে বিপুল ভোটে নির্বাচিত হয়েছে মুজিবুর রহমান নিক্সন চৌধুরী। তিনি এলাকার মানুষের সাথে সরাসরি সংযুক্ত আছেন। এবারও তার জনপ্রিয়তা অটুট রয়েছে।
জাতীয়াতাবাদী দল বিএনপি মনোনয়ন ও প্রচার-প্রচারনায় এগিয়ে রয়েছে ভাঙ্গা উপজেলা বিএপির সভাপতি ও কেন্দ্রীয় সেচ্ছাসেবক দলের সহসভাপতি খন্দকার ইকবার হোসেন সেলিম। তিনি এলাকার ছেলে তার বাড়ি ভাঙ্গা উপজেলা সদরে। তার এলাকায়ও ব্যাপক জনপ্রিয়তা রয়েছে। গত নির্বাচনেও তার প্রস্ততি ছিল। বিএনপির নির্বাচনে না যাওয়ায় তার নির্বাচন করা হয়নি। এলাকার বিএনপির নেতারা মনে করেন ৩ উপজেলায় বিএনপিরও বেশ ভোট রয়েছেন। গত নির্বাচনে তারা না থাকায় তাদের সব ভোট স্বতন্ত্র প্রার্থী পেয়ে নির্বাচিত হয়েছে। এবার তারা নির্বাচন করলে তাদের ভোট বিএনপির মনোনিত প্রার্থী পাবেন। কাজী জাফরউল্লাহ্ ও স্বতন্ত্র প্রার্থী নিক্সন চৌধুরী আওয়ামী লীগের একই ঘরানার লোক। সে ক্ষেত্রে আওয়ামী লীগের ভোট দু’ভাগ হচ্ছে অন্যদিকে বিএনপির এক থাকার কারণে এবার আশা নিয়ে আরো জোরে মাঠে নেমেছে বিএনপির নেতা কর্মীরা। এছাড়া খন্দকার সেলিম এলাকায় স্বচ্ছ ইমেজের লোক। এছাড়াও নির্বাচনে আসতে পারে বিএনপি চেয়াপাসনের উপদেষ্টা শাহাজাদা মিয়া, তিনি ফরিদপুর জেলা বিএনপির সভাপতি, সাবেক এমপি ও মহিলাদলের কেন্দ্রী নেত্রী ইয়াসমিন আরা হক, জাসস কেন্দ্রীয় নেতা শাহারিয়ার ইসলাম শায়লা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ