Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

মাসব্যাপী শোকাবহ আগস্টের কর্মসূচি ঘোষণা করেছে যুবলীগ

| প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকীসহ মাসব্যাপী শোকাবহ আগস্টের কর্মসূচি ঘোষণা করেছে আওয়ামী যুবলীগ। কর্মসূচীর মধ্যে রয়েছে, শোকের মাস আগস্টের প্রথম প্রহর ৩১শে জুলাই রাত ১২টা ০১ মিনিটে জাতির পিতার স্মৃতি বিজড়িত বঙ্গবন্ধু ভবনের সামনে মোমবাতি প্রজ্জলন ও শপথ গ্রহণ অনুষ্ঠান। অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ও আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। শপথ অনুষ্ঠানে শপথ বাক্য পাঠ করাবেন যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী।
১ আগস্ট রাজধানীর শিল্পকলা একাডেমীর ৩য় তলায় ৬নং গ্যালারীতে সকাল ১০টায় মাসব্যাপী বঙ্গবন্ধুর জীবন ভিত্তিক সংবাদচিত্র প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠান। প্রধান অতিথি থাকবেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। প্রদর্শনী প্রতিদিন সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত সকলের জন্য উন্মুক্ত থাকবে।
৫ আগস্ট জাতির পিতার জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ শেখ কামালের জন্ম দিবস পালন। সকাল ৮টায় শেখ কামাল প্রতিষ্ঠিত আবাহনী ক্লাবে তার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পন, সকাল ৯টায় বনানী কবরস্থানে শ্রদ্ধার্ঘ্য ও ফাতেহা পাঠ এবং সকাল ১০টায় শিল্পকলা একাডেমীতে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।
৮ আগস্ট মহিয়সী নারী, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জন্মদিন উপলক্ষে সকাল ৮টায় বনানী কবরস্থানে ফাতেহা পাঠ ও শ্রদ্ধা নিবেদন, সকাল ১০টায় শিল্পকলা একাডেমিতে আলোচনা সভা।
৯ আগস্ট ঢাকা মহানগর দক্ষিণ শাখার উদ্যোগে আলোচনা সভা। ১১ আগস্ট ঢাকা মহানগর উত্তর শাখার উদ্যোগে আলোচনা সভা। ১৩ আগস্ট সকাল ১০টায় মহানগর নাট্ট্যমঞ্চে জাতীয় শোক দিবস উপলক্ষে যুবলীগ আয়োজিত আলোচনা সভা।
১৫ আগস্ট সকাল ৬টায় কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরন ও কালো পতাকা উত্তোলন। সকাল সাড়ে ৬টায় ধানমন্ডি ৩২ নাম্বারে বঙ্গবন্ধু ভবনের সম্মুখে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পন ও শ্রদ্ধা নিবেদন। সকাল সাড়ে ৭টায় বনানী কবরস্থানে ১৫ আগস্টের সকল শহীদদের প্রতি শ্রদ্ধার্ঘ্য নিবেদন ও ফাতেহা পাঠ। সকাল ১০টায় টুঙ্গিপাড়ায় জাতির পিতার মাজারে শ্রদ্ধার্ঘ্য নিবেদন ও ফাতেহা পাঠ। দুপুর ১টায় ঢাকাসহ সারাদেশে দুস্থদের মাঝে খাবার বিতরণ।
১৬ আগস্ট বিকাল ৪টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আওয়ামী লীগ আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় যোগদান। ১৮ আগস্ট সকাল ১০টায় কৃষিবিদ মিলনায়তনে রাষ্ট্রনায়ক শেখ হাসিনাকে হত্যার উদ্দ্যেশে ২১ আগস্টের গ্রেনেড হামলা দিবস স্মরণে এবং গ্রেনেড হামলার বিচার তরান্বিত করার দাবিতে আলোচনা সভা। ২১ আগস্ট বিকাল সাড়ে ৪টায় বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগ আয়োজিত কর্মসূচিতে যোগদান এবং শহীদদের প্রতি ফুলেল শ্রদ্ধা নিবেদন। ২৪ আগস্ট সকাল সাড়ে ৮টায় বনানী কবরস্থানে নারী নেত্রী আইভি রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন ও ফাতেহা পাঠ।
৩১ আগস্ট সকাল ১০টায় শিল্পকলা একাডেমীর ৩য় তলায় ৬নং গ্যালারীতে মাসব্যাপী ঘোষিত কর্মসূচী সমূহের সমাপনী অনুষ্ঠান।
আওয়ামী যুবলীগের সকল শাখাকে ঘোষিত কেন্দ্রীয় কর্মসূচীর সঙ্গে সমন্বয় রেখে আলোচনা সভা, জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরন, কালো পতাকা উত্তোলন, শোক মিছিল, শহীদদের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পনের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন ও দুস্থদের মাঝে খাবার বিতরণের কর্মসূচী গ্রহণের জন্য নির্দেশ প্রদান করেছে কেন্দ্রীয় যুবলীগ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুবলীগ

১১ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ