Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ক্ষুদ্র ব্যবসায়ীদের ব্যবসা বাণিজ্যকে আরো গতিশীল করে তুলবে -মেয়র বুলবুল

| প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল বলেছেন, রাজশাহী একটি শিক্ষা নগরী, ব্যবসা বাণিজ্য ও কৃষিভিত্তিক শহর। এ ব্যাংকের মাধ্যমে ক্ষুদ্র ব্যবসায়ীদের ব্যবসা বাণিজ্যকে আরো গতিশীল করে তুলবে। উত্তর অঞ্চলের ব্যাংকগুলো বিভিন্ন বাণিজ্যিক প্রতিষ্ঠান ও শিল্প কলকারখানা গুলোকে ঋণ দানে উৎসাহিত করে না। কিন্তু পাশাপাশি ঢাকার ব্যাংকগুলির এ ধরনের আচরণ দেখতে পাওয়া যায় না। যেমন একটি শিশুকে জন্মের পর থেকে সঠিক মতো লালন পালন না করলে তার কাঙ্খিত লক্ষ্যে পোঁছানো যায় না; ঠিক তেমনিভাবে ক্ষুদ্র ব্যবসায়ীদের এ ধরনের সহযোগিতার হাত না বাড়ালে তারা তাদের লক্ষ্য স্থানে পোঁছাতে পারে না। পরিশেষে তিনি রাজশাহীর সমস্ত ব্যাংকগুলির একটি সিন্ডিকেট তৈরী করার আহবান জানান, যাতে করে রাজশাহীর ব্যবসা-বাণিজ্য আরো গতিশীল লাভ করে এবং এ মহানগরীকে গ্রিন সিটি, ক্লিন সিটি, হেলদি সিটি ও এডুকেশন সিটি হিসেবে গড়ে তুলতে সহযোগীতা করে। গতকাল সকালে রাজশাহী সিল্ক সিটি হিসেবে সুলতানাবাদ এলাকায় এন আর বি ব্যাংক লিমিটেডের ২৬তম শাখার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজশাহী চেম্বার অব কমার্সের সভাপতি মোঃ মনিরুজ্জান মনি, এনআরবি ব্যাংকের এফসিএ মোঃ ইমরান আহমেদ, সপুরা সিল্কের ম্যানেজিং ডিরেক্টর আলহাজ্ব সদর আলী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ