Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

স্পিকার-ইউএন প্রতিনিধি দল বৈঠক

| প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

নির্বাচন কমিশনকে আইসিটি খাতে সহযোগিতার আহŸান
স্টাফ রিপোর্টার : আগামী জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও সুন্দর করতে নির্বাচন কমিশনকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি)সহ অন্যান্য খাতে প্রয়োজনীয় সহযোগিতা দেয়ার জন্য জাতিসংঘের প্রতি আহŸান জানিয়েছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। গতকাল রোববার বিকেলে ইউএন ইলেক্ট্ররাল নিডস এসেসমেন্ট মিশন প্রতিনিধি দলের সঙ্গে বৈঠককালে তিনি এ আহŸান জানান।
সংসদ সচিবালয়ের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নির্বাচন কমিশনের আমন্ত্রণে বাংলাদেশ সফরে আসা ইউএন ইলেক্ট্ররাল নিডস এসেসমেন্ট মিশনের ৫ সদস্যের প্রতিনিধিদল সংসদ ভবনস্থ স্পিকারের কার্যালয়ে ওই বৈঠক করেন। এ সময় তাঁরা সংসদীয় গণতন্ত্র, সরকারের উন্নয়ন কার্যক্রম, নির্বাচন প্রক্রিয়া, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি), নির্বাচনে নারীদের অংশগ্রহণ, জাতীয় সংসদ নির্বাচনে ইতিপূর্বে জাতিসংঘের সহযোগিতা ইত্যাদি বিষয়ে বিস্তারিত আলোচনা করেন। বৈঠকে স্পিকার বলেন, বাংলাদেশের সংবিধান অনুযায়ী নির্বাচন পরিচালনার দায়িত্ব নির্বাচন কমিশনের ওপর ন্যস্ত। নির্বাচন কমিশন সংবিধান ও আইন অনুযায়ী নির্বাচন পরিচালনা করে। তিনি আরো বলেন, বর্তমান সরকার আইসিটিসহ অধিকাংশ ক্ষেত্রে উন্নতি সাধন করেছে। তবে আইসিটি খাতে এখনো নির্বাচন কমিশনকে সহযোগিতার সুযোগ রয়েছে। এক্ষেত্রে ইউএন প্রয়োজনীয় উদ্যোগ নিবে বলে তিনি আশা প্রকাশ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ