Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খুলনায় সাব রেজিস্ট্রি অফিসের পেশকারের বিরুদ্ধে দুদকে অভিযোগ

| প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : খুলনার ডুমুরিয়া সাব রেজিস্ট্রি অফিসের পেশকার আবুল কাশেমের দুর্নীতিতে হাপিয়ে উঠেছে সাধারণ মানুষ। এমনিক সরকারি রাজস্বও আত্মসাত করে চলেছে তিনি। তার নামে অভিযোগ উঠেছে দুর্নীতি ও অবৈধ সম্পদ অর্জনের। তার খুটির জোর কোথায়?
অভিযোগে উল্লেখ করা হয়েছে, ডুমুরিয়া সাব রেজিস্ট্রি অফিসের পেশকার আবুল কাশেম “পাওয়ার অ্যাটর্নি দলিল” এর মাধ্যমে হস্তান্তর করার সময় সরকারি ফিস ৬% সরকারি খাতে জমা না দিয়ে নিজে ৩% হারে নগদ টাকা নিয়ে দলিল রেজিস্ট্রি করে দেয়। এছাড়া দলিল প্রতি ৫শ’ টাকা নিয়ে সাব রেজিষ্ট্রার সামনে দলিল সাবমিট না করে সে নিজেই দলিল রেজিষ্ট্রার করে দেয়। অনেক সাধারণ দলিল বিভিন্ন কায়দায় জটিলতা দেখিয়ে রেজিস্ট্রি হবে না মর্মে ভয় দিয়ে হাজার হাজার টাকা হাতিয়ে নিয়ে তা পরবর্তীতে রেজিষ্ট্রি করে। দুর্নীতি দমন কমিশন বরাবর পেশকার আবুল কাশেমের বিরুদ্ধে অভিযোগে ভূক্তভোগী ১২ জনের নাম ও মোবাইল নম্বর উল্লেখ সহ তার অবৈধ সম্পদের একটি তালিকাও দেয়া হয়। তালিকা অনুযায়ী জিলেরডাঙ্গায় ৩ তলা বাড়ি, রাজবাঁধে ২ তলা বাড়ি ও প্রায় ২০ লক্ষাধিক টাকার ফার্ণিচারসহ কয়েকটি দোকান আছে। ব্যাংকে নামে বেনামে রয়েছে লাখ লাখ টাকা। বাংলাদেশ পরিবেশ ও মানবাধিকার বাস্তবায়ন সোসাইটির মহাসচিব আজগর হোসেন, বলেন আমাদের কাছেও অভিযোগ রয়েছে। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ