Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

এমপি আ’লীগ মুখোমুখি মঠবাড়িয়ায় এমপিকে প্রতিহতের ঘোষণা আ’লীগের

| প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০১৭, ১২:০০ এএম


সংঘর্ষের আশঙ্কা পুলিশের : মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা ঃ পিরোজপুর-৩ (মঠবাড়িয়া) আসনের স্বতন্ত্র সংসদ সদস্য ডা. রুস্তম আলী ফরাজী ও স্থানীয় আ’লীগ এখন মুখোমুখি অবস্থায় আছে। এমপিকে হত্যার চেষ্টা মামলায় আরও যুবলীগ-ছাত্রলীগের ৩৮ জনকে আসামী এবং তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ধারায় যুবলীগ নেতাদের নামে মামলা করায় স্থানীয় আ’লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা বিক্ষোভে ফুঁসে উঠেছে। নেতাকর্মীদের নামে একের পর এক মামলা করায় এমপি’কে প্রতিহতের ঘোষণা দিয়ে বিক্ষোভ, মিছিল ও প্রতিবাদ সমাবেশ অব্যহত রেখেছে উপজেলা আ’লীগ ও অঙ্গসংগঠন। এতে এমপি ডা. ফরাজী অতিরিক্ত নিরাপত্তা নিতে বাধ্য হয়েছেন। এদিকে এমপি ও আ’লীগ মুখোমুখি হওয়ায় যে কোন সময় অপ্রীতিকর ঘটনা ঘটার আশংকায় শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
জানাযায়, এলজিডির ৩০ কোটি টাকার কাজ না করে বিল উত্তোলনে এমপি’র জড়িত থাকার অভিযোগ এনে সম্প্রতি আ’লীগের একাংশ প্রতিবাদ সমাবেশ করেন। ওই সমাবেশকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে মন্তব্য ঘিরে গত ৬ জুলাই ৫৭ ধারায় প্রভাষক ফারুক হোসেন বাদী হয়ে দৈনিক সকালের খবরের জেষ্ঠ্য সাংবাদিক আজমল হক হেলাল ও যুবলীগ নেতা নূরুল আমীন রাসেলের বিরুদ্ধে মামলা করলে ক্ষমতাসীন দলের সাথে বিরোধের সূত্রপাত হয়। এছাড়া গত সোমবার (২৪ জুলাই-১৭) স্থানীয় সাপলেজা মডেল মাধ্যমিক বিদ্যালয়ে এক সভায় ছাত্রলীগ ও যুবলীগকে ‘চোর-ডাকাত’ বলায় ডা. রুস্তম আলী ফরাজীকে স্থানীয় যুবলীগ-ছাত্রলীগ নেতা-কর্মীরা অবরুদ্ধ করে রাখেন। থানা পুলিশ খবর পেয়ে ঘটনাস্থল থেকে তাকে উদ্ধার করে আনেন। সবশেষে ফেজবুকে ডা. ফরাজীকে নিয়ে উস্কানীমূলক তথ্য প্রচার ও প্রকাশ করায় এমপির মানহানির অভিযোগে তার অনুসারী মো. শাহদাৎ হোসেন(৪৫) বাদী হয়ে গত বৃহস্পতিবার রাতে ৫৭ ধারায় আরও একটি মামলা দায়ের করেন।
এ বিষয়ে ডা. ফরাজী অভিযোগ অস্বীকার করে বলেন, আ’লীগ নেতা খলিলুর রহমানের বাড়িতে যারা ডাকাতি করেছে তাদেরকে আমি চোর-ডাকাত বলেছি। যুবলীগ-ছাত্রলীগ নেতাকর্মীদের চোর-ডাকাত বলিনি।
মঠবাড়িয়া সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার কাজী শাহ্ নেওয়াজ বলেন, ইতিমধ্যে থানায় যে মামলাগুলো হয়েছে তা তদন্তাধীন রয়েছে। সকল প্রকার রাজনৈতিক সহিংসতা এড়াতে থানা পুলিশ তৎপর রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ