Inqilab Logo

বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাসিকের অচলাবস্থা নিরসন করলেন মেয়র

| প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : রাজশাহী সিটি কর্পোরেশনের দৈনিক মজুরী ভিত্তিক কর্মচারীদের সঙ্গে আলাপ আলোচনার মধ্য দিয়েই চলমান সঙ্কটের সমাধান সফলভাবেই করলেন মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুুলবুল। গতকাল সকালে নগর ভবনের ওয়ান স্টপ চত্বরে আন্দোলনরতদের সাথে রাসিকের কাউন্সিলর,কর্মকর্তাদের নিয়ে মতবিনিময় সভায় বসেন। ব্যাপক আলোচনার পর দৈনিক মজুরীভিত্তিক সকল কর্মচারীর দৈনিক মজুরী শতকরা ১৫ টাকা এবং পরিচ্ছন্ন কাজে নিয়োজিত সকলকে অতিরিক্ত ১০ টাকা মজুরী প্রদান, কর্পোরেশনের থোক বরাদ্দসহ বিভিন্ন খাত হতে রাজস্ব আয়ের হিসাব তুলে ধরে অস্থায়ী কর্মচারীদের কল্যাণে কল্যাণ ফান্ড গঠনের ঘোষণা দেন। কর্মচারীরাও তা মেনে নেন। বিকেলে জনাকীর্ণ সাংবাদিক সম্মেলনের মাধ্যমে অচলাবস্থা নিরসনের ঘোষণা দেন।
মেয়র বলেন, রাজশাহী সিটি কর্পোরেশনের কর্মকর্তা-কর্মচারীর সকলের আন্তরিক প্রচেষ্টায় এ প্রতিষ্ঠানটিকে আরো সামনের দিকে এগিয়ে নিতে চাই। এ প্রতিষ্ঠানের অস্থায়ী কর্মচারীদের দাবির বিষয়ে আমি একাত্মতা ঘোষণা করছি। স্বল্প পারিশ্রমিকে তাদের কাজ করতে হয়। যা দিয়ে তাদের পরিবার পরিচালনা করা খুবই কষ্টের। বর্তমান পরিষদ দায়িত্ব গ্রহণের পর বিভিন্ন পরিস্থিতির মধ্য দিয়ে রাজশাহী সিটি কর্পোরেশন পরিচালিত হচ্ছে। নানা চড়াই উত্তরাই পেরিয়ে অল্প সময় হলো আমি পুনরায় দায়িত্ব গ্রহণ করেছি। দায়িত্বের ধারাবাহিকতা না থাকা ও অনির্বাচিত মেয়র এখানে দায়িত্বে থাকায় বিভিন্ন অনিয়ম পরিলক্ষিত হচ্ছে। তারই ফলশ্রæতিতে আজকের এ অচলাবস্থা।
তিনি বলেন, সিটি নির্বাচনের পূর্বে আগামী আট মাস দায়িত্ব পালনকালে রাজশাহী সিটি কর্পোরেশনের সকল কার্যক্রম স্বাভাবিক গতিতে চলমান থাকে এ বিষয়ে আপনাদের আরো বেশি আন্তরিক হতে হবে। তিনি বলেন, আগামী ৮ মাস সময় এ পরিষদের মেয়াদকালে রাসিকের সকল কর্মকান্ড আরো গতিশীল করতে অফিস সময়ের অতিরিক্ত প্রতিটি কর্ম দিবসে ১ ঘন্টা করে অতিরিক্ত কাজ করার আহবান জানান মেয়র। মহানগরীর উন্নয়নে নতুন নতুন পরিকল্পনা গ্রহণ করে তা বাস্তবায়নে সকলকে এগিয়ে আসার আহবান জানান তিনি। হোল্ডিং ট্যাক্স নিয়ে সৃষ্ট জটিলতা নিরসনের লক্ষে প্রয়োজনীয় সকল উদ্যোগ গ্রহণ করা হয়েছে। ট্রেড লাইসেন্স ফি সহনশীল পর্যায়ে নিয়ে আসার সকল প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে এবং আগামীতে মহানগরীর লাইসেন্স ত্রিশ হাজারে উন্নীত করার কার্যক্রম এগিয়ে চলেছে। তিনি বলেন, বৃক্ষ রোপনে পরিবেশ পদক, স্বাস্থ্য সেবায় বার বার পুরষ্কৃত হওয়া, বায়ুদূষণ রোধে বিশ্বের সেরা নগরীর স্বীকৃতি অর্জন আমাদের এ অর্জনকে ধরে রাখতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ