Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৮ আহত ২৫

| প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : দেশের বিভিন্ন স্থানে পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছে ৮ জন ও আহত হয়েছে ২৫ জন। এ সংক্রান্ত আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদন-
আক্তারুজ্জামান বাচ্চু, সাতক্ষীরা থেকে জানান, ফরিদপুরের মধুখালী উপজেলার কাজীর রাস্তা এলাকায় বাস ও মাইক্রোবাসের সংঘর্ষে বাবা- মেয়েসহ ছয়জন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ১৫ জন। নিহতদের মধ্যে একই পরিবারের চারজন সদস্য রয়েছে। এদের বাড়ি সাতক্ষীরার শ্যামনগর উপজেলার কৈখালী ইউনিয়নের কাঠামারী গ্রামে। শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। মর্মান্তিক এ ঘটনার খবরে শ্যাগনগরের মানুষ শোকে স্তব্ধ হয়ে গেছেন।
জানা যায়, শুক্রবার রাত ১১টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কের হাটঘাটা নামক স্থানে যশোরের বেনাপোল থেকে ঢাকাগামী কোলকাতার যাত্রী বহনকারী শ্যামলী পরিবহনের একটি বাসের সঙ্গে ঢাকা থেকে সাতক্ষীরার উদ্ধ্যেশ্যে যাওয়া একটি মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে মাইক্রোবাসটি দুমড়ে-মুচড়ে যায়। ঘটনাস্থলেই মাইক্রোবাসে থাকা একনারীসহ তিন জন নিহত হয়। পরে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রাত সাড়ে ১২টার দিকে আরো দুইজনের মৃত্যু হয়। এ ঘটনায় মাইক্রোবাসে থাকা অন্য তিনযাত্রী, বাসের চালক, চালকের সহকারী ও সুপারভাইজারসহ আরো অন্তত ১৫ জন আহত হয়েছেন।
পাবনা জেলা সংবাদদাতা জানান, পাবনা-ঢাকা মহাসড়কের সাঁথিয়া-বেড়ার সীমান্তবর্তী সাঁথিয়া উপজেলাধীন পুন্ডরিয়া কালভার্ট ব্রিজের পাশে নিয়ন্ত্রণ হারিয়ে পড়ে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডীন রাশেদ কবির (৫৫) নিহত ঘটনাস্থলেই প্রাণ হারান। এ ঘটনায় আহত হয়েছেন আরো ১০জন। শুক্রবার দুপুর সাড়ে ৩টায় ঢাকা থেকে পাবনার উদ্দেশ্যে কোচে রওয়ানা হয়। রাত ১২টার দিকে বাসটি ঢাকা-পাবনা মহাসড়কের বেড়া ও সাঁথিয়া উপজেলার সীমান্তবর্তী পুন্ডরিয়া ব্রিজ এলাকায় পৌঁছালে চালক নিয়ন্ত্রনণ হারিয়ে রাস্তার ঢালে সেচ ক্যানেলে পড়ে যায়। ঘটনাস্থলেই পাবিপ্রবি’র শিক্ষক রাশেদ কবির মারা যান। এ সময় তাড়াতাড়ি কোচ থেকে নামতে গিয়ে অন্তত ১০ জন যাত্রী আহত হয়। খবর পেয়ে দমকল বাহিনী ও পুলিশ সদস্যরা ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে বেড়া স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে ভর্তি করে। সেখানে রাশেদ কবিরকে কর্তব্যরত চিকিৎসক ঘোষণা মৃত ঘোষণা করেন। কোচের চালক, সুপারভাইজার ও হেলপার পলাতক। নিহত রাশেদ কবিরের বাড়ি ঢাকার আরামবাগে।
খুলনা ব্যুরো জানায়, খুলনায় বাস ও ইজিবাইক সংঘর্ষে কলেজছাত্রসহ দুইজন নিহত হয়েছেন। গতকাল শনিবার সকাল সাড়ে ১০টার দিকে খুলনা-সাতক্ষীরা মহাসড়কের রাজবাধ এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- খুলনার হরিণটানা থানার শহীদ শেখ আবুল কাশেম কলেজের এইচএসসি প্রথম বর্ষের ছাত্র অমিত সরকার (১৮) এবং ইজিবাইক চালক রবিউল ইসলাম (২৫)। অমিত খুলনার ডুমুরিয়া উপজেলার শহীদ স্মৃতি মহিলা কলেজের শিক্ষক অমিয় রঞ্জন সরকারের ছেলে। ডুমুরিয়া উপজেলার গুটুদিয়া এলাকায় তিনি বাবার সঙ্গে বসবাস করতেন। হরিণটানা থানার অফিসার ইনচার্জ (ওসি) সরদার মোশারফ হোসেন জানান, খুলনা থেকে সাতক্ষীরাগামী একটি বাস রাজবাধ এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি ইজিবাইকের সঙ্গে সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই ইজিবাইক চালক মারা যান। গুরুতর আহত কলেজছাত্র অমিতকে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পর তার মৃত্যু হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত

২৯ ডিসেম্বর, ২০২২
২২ ডিসেম্বর, ২০২২
৭ ডিসেম্বর, ২০২২
২৪ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ