Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দলীয় বিবেচনায় আসন পুনর্বিন্যাস মানা হবে না সমাজ ব্যবস্থা পরিবর্তনে ইসলামী যুব আন্দোলন প্রতিষ্ঠা- পীর সাহেব চরমোনাই

| প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সরকার দলীয় সুবিধার বিবেচনায় সংসদীয় আসন বিন্যাস করা হলে দেশবাসী মানবে না। আসন বিন্যাস হতে হবে রাজনৈতিক দলগুলোর মতামতের ভিত্তিতে ও যথা সম্ভব অখন্ডতা বজায় রেখে।
গতকাল শনিবার বিকেলে রাজধানীর গুলিস্তানস্থ কাজী বশির মিলনায়তনে ইসলামী যুব আন্দোলনের প্রতিষ্ঠাবার্ষিকী বার্ষিকী উপলক্ষে যুব জমায়েতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সংগঠনের কেন্দ্রীয় সভাপতি কে এম আতিকুর রহমানের সভাপতিত্বে এবং সেক্রেটারী জেনারেল মাওলানা নেছার উদ্দিনের পরিচালনায় প্রথম প্রতিষ্ঠা বার্ষিকী জমায়েতে অন্যানের মধ্যে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন এর প্রেসিডিয়াম সদস্য আল্লামা নুরুল হুদা ফয়েজী, মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিব অধ্যাপক এটিএম হেমায়েত উদ্দিন ও অধ্যাপক মাহবুবুর রহমান, সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী আশরাফুল আলম, প্রচার সম্পাদক মাওলানা আহমাদ আব্দুল কাইয়ুম প্রমুখ। আরো বক্তব্য রাখেন যুব আন্দোলনের কেন্দ্রীয় নেতৃবৃন্দ, ইশা ছাত্র আন্দোলন, ইসলামী শ্রমিক আন্দোলন, জাতীয় শিক্ষক ফোরাম, ইসলামী মুক্তিযোদ্ধা পরিষদ, ইসলামী আইনজীবী পরিষদ ও সহযোগী সংগঠন এবং বিভিন্ন যুব সংগঠনের নেতৃবৃন্দ।
পীর সাহেব চরমোনাই আরো বলেন, অবক্ষয় যুব সমাজকে গ্রাস করছে। নৈতিকতা ও মানবিক মূল্যবোধ ক্রমেই ক্ষীণ হচ্ছে। অশ্নীলতা-বেহায়াপনার বহু উপকরণ দেশে বিদ্যমান। ফলে নারী নির্যাতন, ধর্ষণ, সন্তান কর্তৃক পিতা-মাতা হত্যা ও শিশু হত্যার মত নারকীয় প্রবণতার সমাজ ব্যবস্থার পরিবর্তন আনতে হবে। ইসলামী যুব আন্দোল সেই লক্ষ্যেই গঠিত হয়েছে।
পীর সাহেব বলেন, সরকারের হিসাব মতেই দেশের ২৬ লাখ যুবক বেকার। ৪৭ শতাংশ ¯œাতক কর্মহীন। এ অভিশাপ থেকে যুবকদের মুক্ত করে তাদের সঠিক পথে রাখেতে সরকারকেই কার্যকরী উদ্যোগ গ্রহণ করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ