Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

৮ বাংলাদেশি যুবককে ফেরত দিয়েছে বিএসএফ

| প্রকাশের সময় : ২৯ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

বেনাপোল অফিস : ভারতে ৪ বছর কারাভোগের পর বাংলাদেশ থেকে পাচার হওয়া ৮ বাংলাদেশী যুবককে বেনাপোল চেকপোষ্ট দিয়ে গতকাল বিকেলে বেনাপোল চেকপোস্ট পুলিশ ইমিগ্রেশনের কাছে হস্তান্তর করেছে ভারতীয় পুলিশ। ফেরত আসা যুবকদের বাড়ি খুলনা ও নড়াইল জেলার বাসিন্দা।
বিজিবির বেনাপোল আইসিপি ক্যাম্প কমান্ডার আব্দুল ওয়াহাব জানান, সাড়ে ৪ বছর আগে এসব যুবককে ভালো কাজের প্রলোভন দেখিয়ে একটি দালাল চক্র যশোরের বিভিন্ন সীমান্ত পথে ভারতে পাচার করে। পরে দালালরা তাদের ভালো কাজের প্রতিশ্রæতি ভঙ্গ করে মুম্বাই শহরে ফেলে পালিয়ে যায়। এ সময় মুম্বাই পুলিশ তাদের আটক করে আদালতে পাঠায়। আদালত তাদের ৪ বছর কারাবাসের নির্দেশ দেন। পরে দু’দেশের স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের যোগাযোগে ‘স্বদেশ প্রত্যাবর্তনের’ মাধ্যমে শুক্রবার তাদের বাংলাদেশ ফেরত পাঠায়।
বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা ওমর শরীফ জানান, ‘স্বদেশ প্রত্যাবর্তনের’ মাধ্যমে ৮ বাংলাদেশী যুবককে ফেরত আসার বিষয়টি নিশ্চিত করে বলেন, কাগজপত্রের কাজ সম্পন্ন করে তাদের বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হযেছে তাদের আত্মীয় সজনদের কাছে ফেরত দেয়ার জন্য।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ