Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দেশে ফিরে প্রধানমন্ত্রীকে দেখতে চান সিদ্দিকুর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০১৭, ২:৫৫ পিএম

উন্নত চিকিৎসার জন্য ভারতের চেন্নাইয়ে নেওয়া হচ্ছে পুলিশের টিয়ারশেলের আঘাতে দুই চোখ হারাতে বসা সরকারি তিতুমীর কলেজের ছাত্র সিদ্দিকুর রহমানকে।
এর আগে আজ বৃহস্পতিবার সকাল ১০ টার দিকে জাতীয় চক্ষুবিজ্ঞান ইন্সটিটিউট ও হাসপাতাল থেকে তাকে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নেওয়া হয়।
এ সময় সিদ্দিকুর রহমান বলেন, চিকিৎসার জন্য ভারতে যাচ্ছি। আমি যেন চোখে দৃষ্টি ফিরে পাই। আমার প্রথম আর্জি, দেশে এসে যেন প্রধানমন্ত্রীকে দেখতে পারি।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সিদ্দিকুরের চিকিৎসার খরচসহ সার্বিক দায়িত্ব নিয়েছে সরকার। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সার্বিক ব্যবস্থাপনায় তাকে নেওয়া হচ্ছে চেন্নাইয়ের শঙ্কর নেত্রালয়ে।
সিদ্দিকুরের সঙ্গে চেন্নাই যাচ্ছেন তার ভাই নওয়াব আলী ও জাতীয় চক্ষু বিজ্ঞান ইন্সটিটিউট ও হাসপাতালের সহকারী অধ্যাপক ডা. জাহিদুল আহসান মেনন।
বেলা ১টায় শ্রীলঙ্কান এয়ারলাইন্সের একটি ফ্লাইটে চেন্নাইয়ের উদ্দেশ্যে তাদের ঢাকা ত্যাগ করার কথা রয়েছে বলে জানান ডা. মেনন। তিনি বলেন, আজ রাতে থেকে কাল ডাক্তারের সঙ্গে দেখা করব। শুক্রবার রাত ৮টা ৫৫ মিনিটে ডাক্তারের অ্যাপয়েনমেন্ট নেওয়া আছে।
গত ২০ জুলাই (বৃহস্পতিবার) ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাতটি কলেজের শিক্ষার্থীরা পরীক্ষার তারিখ ঘোষণাসহ সাত দফা দাবিতে শাহবাগে বিক্ষোভ করেন। তাদের অবস্থানের জন্য সড়কে যান চলাচল বন্ধ হয়ে যাওয়ার কারণ দেখিয়ে বাধা দেয় পুলিশ। একপর্যায়ে পুলিশ আন্দোলনকারীদের ওপর টিয়ার শেল ছোড়ে। পুলিশের টিয়ার শেলের আঘাত লাগে সিদ্দিকুরের দুই চোখে। এরপর প্রথমে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে এবং পরে জাতীয় চক্ষুবিজ্ঞান ইন্সটিটিউটে ভর্তি করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ