Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বেনাপোলে মেধাবী ছাত্রীর বাল্যবিয়ে

| প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

জোর করে শ্বশুরালয়ে পাঠানোর চেষ্টাকালে আত্মহত্যা
বেনাপোল অফিস : মেধাবী সপ্তম শ্রেণীর ছাত্রী মুন্নী (১৪) কে ইচ্ছের বিরুদ্ধে জোর করে বিয়ে দিয়ে জামাই বাড়ি পাঠনোর সময় গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেছে। ঘটনাটি গত মঙ্গলবার রাতে ঘটেছে বেনাপোলের বাহাদুরপুর ইউনিয়নের ঘিবা গ্রামে। গত সোমবার জামাই আসে মুন্নীকে সঙ্গে নিয়ে যেতে। কিন্তু সে যেতে অস্বীকৃতি জানায়। তার ইচ্ছা, সে লেখাপড়া শিখবে। বাবা-মা জোর করে জামাইয়ের সঙ্গে তাকে পাঠানোর চেষ্টা করলে পালিয়ে নানার বাড়িতে আশ্রয় নেয়। সেখানে গিয়েও মা তাকে জোর করে জামাই বাড়ি পাঠনোর চেষ্টা করলে সে ঘরের আড়ায় ওড়না পেচিয়ে আত্মহত্যা করে। গত মঙ্গলবার রাত ৯টায় পোর্ট থানা পুলিশ মুন্নীর লাশ নানা আলমের বাড়ি বারোপোতার কেষ্টপুর গ্রাম থেকে উদ্ধার করে। মুন্নী বেনাপোল পোর্ট থানার পুটখালী ইউনিয়নের বারোপোতা গ্রামের রবিউল ইসলামের মেয়ে। বেনাপোল পোর্ট থানার এসআই শহিদুল ইসলাম জানান, স্থানীয়দের কাছে খবর পেয়ে মুন্নীর লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য যশোর মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের রিপোর্ট হাতে পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুস ছালাম জানান, তিনি বাল্য বিয়ে প্রতিরোধে সব সময় সতর্ক রয়েছেন। বাল্য বিয়েতে সহযোগিতাকারীদের বিরুদ্ধে সঠিক তথ্য দিতে পারলে অবশ্যই তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ