Inqilab Logo

সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

এমডিজি‘র অভিজ্ঞতা, এসডিজি অর্র্জনে বিশ্বকে চমক দেখাবে বাংলাদেশ - মেহের আফরোজ চুমকি, এমপি

| প্রকাশের সময় : ২৭ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপের্টার: মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এম.পি বলেছেন, এমডিজি‘র অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে বাংলাদেশ এসডিজি অর্র্জনেও বিশ্বকে চমক দেখাবে। এই লক্ষ্যে প্রধানমন্ত্রীর নির্দেশে সরকারের সকল মন্ত্রণালয় ও সংস্থা কাজ করে যাচ্ছে। প্রতিমন্ত্রী বলেন, সকলের সম্মিলিত প্রচেষ্টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে নারী -পুরুষ সমতা ও নারীর ক্ষতায়নের মাধ্যমে নির্ধারিত সময়ের পূবেই আমরা এসডিজি বাস্তবায়নে সক্ষম হব। গতকাল রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের উইন্ডি টাউন হলে জেন্ডার সমতা, নারী-শিশুর সুরক্ষা ও ক্ষমতায়নে টেকসই উন্নয়ন অভীষ্ট অর্জনে করণীয় শীর্ষক কর্মশালায় প্রধান অতিথি বক্তব্যে এসব কথা বলেন।
মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম এনডিসি এর সভাপতিত্বে প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি’র মূখ্য সমন্বয়ক আবুল কালাম আজাদ, পরিকল্পনা কমিশনের সাধারণ অর্থনীতি বিভাগের সদস্য (সিনিয়র সচিব) ড. শামসুল আলম, পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব কে এম মোজাম্মেল হক এবং ইউএনউইমেন বাংলাদেশের অফিসার ইন চার্জ দিলরুবা হায়দার প্রমূখ বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ