Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সেবা বড় ইবাদত ----ডিএমপি কমিশনার

| প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেছেন, রাষ্ট্র, দেশ ও জনগণের জন্য আমরা কাজ করে যাচ্ছি। তাদের সেবা নিশ্চিত করাই আমাদের কাজ। এ সেবা বড় ইবাদত। যা অর্থ দিয়ে মূল্যায়ন করা যায় না। তিনি আরো বলেন,ট্রাফিক পুলিশ যানজট নিরসনে দিন-রাত পরিশ্রম করছে। এটা আমাদের দায়িত্ব ও জন সেবা।

গতকাল মঙ্গলবার ডিএমপি সদর দপ্তরে ত্রৈমাসিক ট্রাফিক কনফারেন্সে পুলিশ কর্মকর্তাদের উদ্দেশে তিনি এসব কথা বলেন।
ডিএমপি কমিশনার বলেন, প্রয়োজন ছাড়া হুইল লক, রেকারিং একেবারে করা যাবে না। যানজট ঢাকা শহরের প্রধান সমস্যা। এ সমস্যা মোকাবিলায় আপনারা রাত-দিন পরিশ্রম করছেন। বিকন লাইট, হাইড্রোলিক হর্ন ও স্টিকার ব্যবহার করে কেউ যাতে ট্রাফিক আইন ভঙ্গ করতে না পারে সেদিকে নজর দিতে হবে।
আছাদুজ্জামান মিয়া আরো বলেন, জনহয়রানি, রেকারিং ও প্রসিকিউশন আমাদের কাজ নয়। ট্রাফিক শৃঙ্খলা বজায় রাখাই ট্রাফিকের মূল কাজ। রাজধানীতে ২৮২টি ইন্টারসেকশন আছে। সঠিকভাবে ইন্টারসেকশন ম্যানেজমেন্ট করতে পারলে যানজট অনেক কমে যাবে।

 



 

Show all comments
  • Liton ৩ অক্টোবর, ২০১৮, ২:৪৬ এএম says : 0
    Seba kore dekale valo hoe.r seboker boro ovab je jar daitto tuku o palon korte saena.mittar besati .mise r faki .এখানে আপনি আপনার মন্তব্য করতে পারেন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিএমপি কমিশনার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ