Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মঠবাড়িয়ায় অর্ধ কোটি টাকার মাছ পানিতে ভেসে গেছে

| প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা : অমবশ্যায় বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপ এবং গত কয়েকদিন ধরে অবিরাম ভারি বর্ষণে মাছের ঘের পানিতে তলিয়ে যাওয়ায় প্রায় অর্ধ কোটি টাকার মাছ ভেসে গেছে। পানি আরও বাড়লে অধিকাংশ ঘেরই সম্পূর্ণ হয়ে যাবে। ঘের মালিকরা গত বছরের ক্ষতি এখনও কাটিয়ে উঠতে পারে নাই। এবছর আবার ঘেরের ক্ষতি হলে অনেক ঘের মালিককে পথে বসতে হবে।
উপজেলার সাপলেজা ইউনিয়নের কচুবাড়িয়া গ্রামের মেসার্স হাওলাদার মৎস্য এন্ড পোল্ট্রি ফিডের মালিক মোঃ দুলাল হালদার জানান, সোমবার রাতে তার মাছের ঘের (৩ একর) পানিতে তলিয়ে গেলে প্রায় ১০ লাখ টাকার পাঙ্গাস, তেলাপিয়া, গ্রাস কার্প ও মিরর কার্প মাছ ভেসে গেছে। মাত্র ২ মাস পূর্বে মঠবাড়িয়া সোনালী ব্যাংক থেকে ৭ লাখ টাকা ঋণ নিয়ে মাছ কিনে ঘেরে ছাড়ে বলে তিনি জানান। ঋণের কিস্তির চিন্তায় দুলাল হাওলাদএরর চোখে ঘুম নাই। সাপলেজা গ্রামের মৎস্য ঘেরের মালিক মোঃ মোবারক হাং জানান, তার প্রায় ৭ একর জমিতে ৫টি মাছের ঘেরে ১০ লাখ টাকার মাছ আছে। সোমবার রাতে পানিতে তরিয়ে তার প্রায় ১০ লাখ টাকার মাছ ভেসে পেছে। পানি আরো বাড়লে ঘেরের মাছ রাখা যাবেনা বলে তিনি জানান। মোবারক হাং আরো জানান, গত বছর পানিতে মাছ ভেসে যাওয়ায় ব্যাংক ও এনজিও সহ বিভিন্ন ব্যাক্তির নিকট তিনি ৭ লাখ টাকা ঋনি আছেন। এবছরও পানিতে মাছের ঘের ডুবে গেলে তার পথে বসতে হবে। তাৃর এই দুঃসময়ে উপজেলা মৎস্য অফিস কোন ধরনের সাহায্য সহযোগীতা পাননি বলে তিনি জানান।
এছাড়া তুষখালী, বড়মাছুয়া, বেতমোর রাজপাড়া ও গুলিশাখালী ইউনিয়নে পানিতে ঘেরের লাখ লাখ টাকার মাছ ভেসে যাওয়ার খবর পাওয়া গেছে।
এ ব্যাপারে সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা এসএম আজহারুল ইসলামের সাথে মুঠো ফোনে যোগযোগের চেষ্টা করলে ফোন বন্ধ পাওয়া যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ