Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

সিলেটে নাশকতার আশঙ্কা বিস্ফোরক দ্রব্যসহ আটক ২

| প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

সিলেট অফিস : সিলেটের জৈন্তাপু থেকে ভারত থেকে নিয়ে আসা উচ্চক্ষমতা সম্পন্ন বিপুল পরিমাণ বিস্ফোরকদ্রব্যসহ দু’জনকে আটক করেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব -৯)। আটককৃতরা হলেন- সিলেটের কানাইঘাট উপজেলার বড়বন গ্রামের জহির উদ্দিনের ছেলে খায়রুল ইসলাম (২২) ও একই উপজেলার দুর্গাপুর গ্রামের মৃত মাহমুদ আলীর ছেলে নজরুল ইসলাম (৩৫)।
গতকাল সিলেট র‌্যাব-৯ সদর দফতরে সংবাদ সম্মেলনে র‌্যাবের অধিনায়ক লে. কর্নেল আলী হায়দার আজাদ বলেন, সোমবার রাত সাড়ে ৯টায় জৈন্তাপুর উপজেলা সদর থেকে খায়রুল ও নজরুলকে আটক করা হয়। এ সময় তাদেও হেফাজতে থাকা ২৮৩ গ্রাম ওজনের ২৮টি শক্তিশালী ইলেক্ট্রিক ডেটোনেটর ও ৩ কেজি ৯শ’ গ্রাম ওজনের ৩০ পিস পাওয়ার জেল উদ্ধার করা হয়।
র‌্যাব অধিনায়ক আরো জানান, আটককৃতদের তথ্য অনুযায়ী, বিস্ফোরকদ্রব্য ভারতের মেঘালয় রাজ্যে কয়লা খনিতে ব্যবহার হয়ে থাকে। কিছু অসাধু কর্মকর্তা-কর্মচারীর মাধ্যমে আটককৃতদের হাত দিয়ে বাংলাদেশে প্রবেশ করে। উচ্চ ক্ষমতাসম্পন্ন এসব বিস্ফোরকদ্রব্য আগে জঙ্গিদের কাছ থেকে উদ্ধার হওয়া বিস্ফোরকদ্রব্যের সঙ্গে মিল রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ