Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

কক্সবাজারে পাহাড় ধসে নিহত ৪, আহত ১০

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০১৭, ১১:২১ এএম | আপডেট : ১১:৪৯ এএম, ২৫ জুলাই, ২০১৭

টানা বৃষ্টিতে কক্সবাজারে ৪জনের মুত্যু হয়েছে। আহত হয়েছে কমপক্ষে ১০ জন। এদের মধ্যে কক্সবাজার শহরের লাইট হাউজ এলাকায় দু’জন ও রামুর মিঠাছরির চেইন্দা এলাকায় দু’জনের মৃত্যুর বিষয় নিশ্চিত হওয়া গেছে।

কক্সবাজার শহরের কলাতলীতে পাহাড়ধসে গুরুতর আহত চারজনের মধ্যে দুই জনের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার ভোর ৪ টায় শহরের লাইট হাউজ এলাকায় পাহাড় ধসে হোটেল মিডিয়া ইন্টারন্যাশনালের ৪ জন কর্মচারী ( রুম বয় ) মাটি চাপা পড়ে। পরে এলাকাবাসী তাদের উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে পাঠায়।

সেখানে চিকিৎসাধীন অবস্থায় সকাল আটটায় দুই যুবকের মৃত্যু হয়। নিহতরা হলেন, সদর উপজেলার পিএম খালীর এরশাদ উল্লাহ’র ছেলে সাদ্দাম হোসেন (২৮) ও চৌফলদন্ডীর নুরুল হকের ছেলে মোহাম্মদ শাহেদ (১৮)। আহতরা হলেন বশির উল্লাহ’র ছেলে দেলোয়ার হোসেন (২৫) ও নিহত সাদ্দামের ভাই আরফাত হোসেন (৩০)।

কক্সবাজার সদর থানার ওসি রনজিৎ বড়ুয়া জানান, লাইট হাউজের মাটি চাপার ঘটনায় নিহত ও আহত ৪ জনই হোটেল মিডিয়া ইন্টারন্যাশনালের কর্মচারী।

অন্যদিকে রামুর মিঠাছড়ির চেইন্দা এলাকায় পাহাড়ধসের ঘটনায় ঘুমন্ত অবস্থায় একই পরিবারের সায়মা (৫) ও জিহান (৭) নামের দুই শিশুর মৃত্যু হয়েছে। মাটিচাপা পড়া অবস্থায় তাদের বাবা জিয়াউর রহমান (৩৫) ও মা আনার কলিকে (২৯) জীবিত উদ্ধার করা হয়েছে। উদ্ধার হওয়া দম্পতিকে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কক্সবাজার ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আব্দুল মালেক জানান, দু’পৃথক ঘটনায় চার জন মারা গেছে। এছাড়াও উখিয়া, টেকনাফেও পাহাড়ধসের ঘটনা ঘটেছে। এতে অন্তত আরও ছয়জন আহত হয়েছে বলে খবর পাওয়াগেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ