Inqilab Logo

বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কানসাটে আগুনে পুড়ে গেছে ট্রান্সফর্মার

| প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) উপজেলা সংবাদদাতা : চাঁপাইনবাবগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির কানসাট সাব স্টেশনের ১নং ফিডারের যুক্তরাধাকান্তপুর বহলাবাড়ি মোড়ের ৩৭.৫ ট্রান্সফর্মার সংযুক্ত কাঠের পিলারে আগুনে ট্রান্সফর্মারটি পুড়ে যায়। ফলে কানসাট পল্লী বিদ্যুৎ এর ১১ কেভি বিদ্যুৎ লাইন বন্ধ হয়ে যায়। গতকাল সোমবার ভোর রাত ৩টা ৩০ মিনিটে এ ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে কন্ট্রোল রুমে ফোন করা হলে ডিউিটিরত টেকনিশিয়ান দেলোয়ারকে বারবার ফোন করা হলেও তাকে পাওয়া যায়নি। অবশেষে প্রায় ২৫ মিনিট পরে যুক্তরাধাকান্তপুরের টেকনিশিয়ান আবুকে খবর দিয়ে আগুন নিভানোর চেষ্টা করা হয়। খবর পেয়ে শিবগঞ্জ ফায়ার সার্ভিসের একটি টিম এসে আগুন নিভাতে সক্ষম হয়।
জানা যায়, পল্লীবিদ্যুৎ-এর ওই ট্রান্সফর্মার সংযুক্ত কাঠের পিলারে ট্রান্সফর্মারের লুজ কানেকশান থাকার কারণেই এই দুর্ঘটনা ঘটনা ঘটেছে বলে পল্লী বিদ্যুৎ এর মহারাজপুর সাব স্টেশনের টেকনিশিয়ানরা জানান। তবে আগুন লাগার প্রকৃত কারণ সঠিকভাবে বলতে পারেনি পল্লী বিদ্যুৎ-এর সিনিয়র টেকনিশিয়ানেরা। ইতিপূর্বে একই মোড়ে বিদ্যুৎ এর খুঁটিতে ২ বার অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। স্থানীয়রা জানায়, পল্লী বিদ্যুৎ এর দায়িত্বহীরতার কারণে একই পিলারের ট্রান্সফর্মার পুড়ে গেলে গ্রাহকদের ৫৩ হাজার জরিমাণা দিতে হয়। এবারো সংশ্লিষ্ট বিভাগের দায়িত্বহীনতার কারণেই আগুন ধরেছে বিদ্যুৎ খটুটিতে। কবে নাগাদ ১নং ফিডার চালু করা হবে তা বলতে পারেনি কানসাট পল্লীবিদ্যুৎ অফিস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ