Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

আগ্রাবাদের সড়ক পাড়ি দিতে নৌকা কিনলেন কর কর্মকর্তারা

| প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : আগ্রাবাদের সড়ক পাড়ি দেবে নৌকা। এতদিন ভাড়ায় চালিত নৌকায় অফিসে আসা-যাওয়া করেছেন কর অঞ্চল-৪ এর কর্মকর্তারা। এবার আর ভাড়া নৌকায় চড়তে হবে না। নিজেরাই নৌকা কিনে নিয়েছেন স্থায়ীভাবে। নগরীর আগ্রাবাদ সিডিএ আবাসিক এলাকার ১নং সড়কে ভাড়া করা ভবনে চট্টগ্রাম কর অঞ্চল-৪’র প্রধান কার্যালয়। নিয়মিত জোয়ারে ওই এলাকা কোমর থেকে বুক সমান পানিতে ডুবে থাকে। জোয়ারের সময় অফিসে আসা-যাওয়ায় চরম দুর্ভোগ পোহাতে হয় কর্মকর্তা-কর্মচারীদের। কারণ জোয়ারের সময় সেখানে গাড়ি চলাচল করতে পারে না। নৌকা কিংবা রিকশাই শেষ ভরসা। কিন্তু জোয়ার দেখলে রিকশা ভাড়া একলাফে ২০ টাকা থেকে ১২০ টাকায় ঠেকে। এ অবস্থায় বাধ্য হয়ে নৌকা কিনে ফেলা হয়েছে। কর অঞ্চল-৪’র একজন কর্মকর্তা জানান, বৃষ্টি না হলেও জোয়ারে ওই এলাকা নিয়মিত প্লাবিত হয়। এ কারণে নৌকা ছাড়া বিকল্প কোন বাহন সেখানে চলে না। এজন্য আমরা নৌকা কিনে ফেলেছি। দেশের দ্বিতীয় বৃহত্তম মহানগরীতে সরকারি কর্মকর্তাদের অফিসে যাতায়াতের জন্য নৌকা কেনার ঘটনা এটাই প্রথম।
কর অঞ্চল-৪’র পাশাপাশি অন্যান্য কর অঞ্চল, ভ্যাট ও কর আপিলাত ট্রাইব্যুনালের একাধিক অফিস রয়েছে সেখানে। কর অঞ্চল-১’র উপ-কর কমিশনার মুরাদ আহমেদ বলেন, সিডিএ আবাসিক এলাকাকে ঘিরে কর বিভাগের বিভিন্ন অফিসে প্রায় সাড়ে ৭শ’র মতো কর্মকর্তা-কর্মচারী কর্মরত আছেন। এদের সবাইকে চরম দুর্ভোগের মুখোমুখি হতে হচ্ছে। একই অবস্থা আশপাশের সরকারি অফিসগুলোতেও। এদিকে গতকাল টানা বর্ষণ এবং সেইসাথে প্রবল জোয়ারে ছোটপুলস্থ পুলিশ সুপারের অস্থায়ী কার্যালয় পানিতে তলিয়ে গেছে। নগরীর ২নং গেইট এলাকায় পুলিশ সুপার কার্যালয়ের ভবনের নির্মাণ কাজ চলায় ছোটপুল জেলা পুলিশ লাইনে সরিয়ে নেয়া হয়েছে পুলিশ সুপারের কার্যালয়। নগরীর মুরাদপুরে চট্টগ্রাম শিক্ষা বোর্ড এলাকায়ও গতকাল ছিল কোমর সমান পানি।



 

Show all comments
  • মো: জামাল উদ্দীন ২৪ জুলাই, ২০১৭, ১২:২৮ পিএম says : 0
    ‌েনৌকার উন্নয়‌েনের ফসল
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ