Inqilab Logo

বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মাদকাসক্ত যানজট নগরজীবনকে দুর্বিষহ করে তুলেছে -চসিক মেয়র নাছির

| প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : মাদক সমাজের ঘাতকব্যাধি হিসেবে আবির্ভূত হয়েছে উল্লেখ করে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, মাদকাসক্তি ও যানজট নগরজীবনকে দুর্বিসহ করে তুলেছে। মাদকের বিরুদ্ধে সবাইকে সোচ্চার হতে হবে। তিনি গতকাল (রোববার) কর্পোরেশনের নির্বাচিত ৫ম পরিষদের ২৪ তম সাধারণ সভায় সভাপতির বক্তব্যে এ আহŸান জানান। সভায় মেয়র জানান, নগরীর অবকাঠামো উন্নয়নে চসিক ৬ হাজার ৫২৪ কোটি টাকার পৃথক ৩টি প্রকল্প গ্রহণ করেছে। যা অনুমোদনের অপেক্ষায় আছে। এসব প্রকল্প বাস্তবায়ন হলে নগরীর চেহারা পাল্টে যাবে।
নগরীর প্রধান সড়ক সহ ৯৮৬.৮৭ কিলোমিটার সড়ক এলইডি লাইটিংয়ের আওতায় আনার লক্ষ্যে পরিকল্পনা গ্রহণ করা হয়েছে জানিয়ে মেয়র বলেন, ইতোমধ্যে পাইলট প্রকল্পের আওতায় ১.৭৫ কিলোমিটার সড়ক এলইডি’র আওতায় আনা হয়েছে এবং জাইকার অর্থায়নে ৮ কিলোমিটার এলাকায় এলইডি বাতি স্থাপন করা হবে। মেয়র নাছির সকল স্থায়ী কমিটিগুলোকে স্বচ্ছতা ও জবাবদিহিতার ভিত্ততে নাগরিক সেবা সংক্রান্ত যাবতীয় বিষয়ে প্রস্তাবনা ও সুপারিশ পেশ করার পরামর্শ দেন। তিনি নাগরিকদের অভাব অভিযোগ ও সেবা সংক্রান্ত যে কোন তথ্য ওয়ার্ড কার্যালয়সহ সিটি কর্পোরেশনের প্রধান কার্যালয়ে স্থাপিত হান্টিং নম্বরে জানানোর আহŸান জানান। মেয়র মাদকের মত ঘৃণ্য কার্যক্রম সম্পর্কে ওয়ার্ড ভিত্তিক নাগরিকদের সচেতন করার উপর জোর দিয়ে বলেন, যানজট ও মাদক নাগরিক জীবনকে দূর্বিসহ পর্যায়ে পৌঁছে দিয়েছে। মাদক সেবন এবং মাদক ব্যবসা প্রতিরোধে নাগরিকদের সচেতন করার পরামর্শ দেন তিনি। যানজট নিরসনে কার্যকর পদক্ষেপ নিতে তিনি ট্রাফিক পুলিশের প্রতি আহŸান জানান।
নগর ভবনের কে বি আবদুচ ছত্তার মিলনায়তনে অনুষ্ঠিত সভায় নির্বাচিত পরিষদের সাধারণ ওয়ার্ড ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর, অফিসিয়্যাল কাউন্সিলরসহ সিটি কর্পোরেশনের বিভাগীয় প্রধানগণ উপস্থিত ছিলেন। চসিকের সচিব মোহাম্মদ আবুল হোসেনের উপস্থাপনায় সভায় আমন্ত্রিত অতিথি হিসেবে সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) দেব দাস ভট্টাচার্য মাদক নিয়ন্ত্রণ ও ট্রাফিক ব্যবস্থাপনা বিষয়ে পুলিশের কার্যক্রম তুলে ধরেন।
এদিকে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের নিকট এইচ এস সি পরীক্ষার ফলাফল হস্তান্তর করছেন চট্টগ্রাম শিক্ষা বোর্ডের কর্মকর্তারা। এ সময় সিটি কর্পোরেশনের কর্মকর্তা ও বেশ কয়েকজন কাউন্সিলর উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ