Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ডিজিটাল লেনদেন বৃদ্ধিতে মাস্টারকার্ড ভূমিকা রাখছে -- শুভংকর সাহা

| প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার: বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক শুভংকর সাহা বলেছেন, ডিজিটাল লেনদেন বৃদ্ধিতে মাস্টারকার্ডের মত কোম্পানিগুলো বিশেষ ভূমিকা রাখছে। তিনি বলেন, মাস্টারকার্ড ও তার অংশীদার ব্যাংকগুলোর দেশে ইলেক্ট্রনিক পেমেন্টের পাশাপাশি ডিজিটাল লেনদেনের ব্যবহার বৃদ্ধি করেছে। তাই মাস্টারকাড নিয়ে এ ধরনের ক্যাম্পেইনের প্রয়োজন আছে।
গতকাল ‘এক্সপেরিয়েন্স প্যারিস উইথ মাস্টারকার্ড’ ক্যাম্পেইন শেষ হল প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মাধ্যমে। এ কে এম ফাযলুল হক দম্পতিসহ প্যারিস ভ্রমণের বিশাল পুরস্কার জিতে নিয়েছেন ।
রমজানের উৎসবমুখর সময়ে ডিজিটাল পেমেন্টের আকর্ষণ বাড়ানোর জন্য এই ক্যাম্পেইনের আয়োজন করা হয়। এই ক্যাম্পেইনে ছিল ১শ’এর বেশি পুরস্কার যার মধ্যে রয়েছে বড় স্ক্রিন টিভি, এয়ার কন্ডিশনার, আইফোন ৭, হাত ঘড়ি, ডিনার কুপন এবং গিফট ভাউচার। ক্যাম্পেইনের সময় ছিল রমজান মাস। এর মধ্যে মাস্টারকার্ডের ডেবিট, ক্রেডিট ও প্রিপেইড কার্ড ব্যবহার করে রিটেইল ও অনলাইনে ১হাজার টাকার বেশি কেনাকাটা করে কার্ড ব্যবহারকারীরা পয়েন্টস পেয়েছেন। যে ব্যক্তি সবচেয়ে বেশি সংখ্যকবার কার্ড ব্যবহার করেছেন তিনি বিজয়ী হয়েছেন।
ক্যাম্পেইন সম্পর্কে মাস্টারকার্ড বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামাল বলেছেন, ইলেক্ট্রনিক পেমেন্টের হার বৃদ্ধির লক্ষ্য মাথায় রেখে কার্ড ব্যবহারকারীদের পুরস্কৃত করতেই এই ক্যাম্পেইন ডিজাইন করেছি। এই ক্যাম্পেইনের অংশীদারি ব্যাংকগুলো হল- এবি ব্যাংক, আল-আরাফাহ ব্যাংক, ব্র্যাক ব্যাংক, ব্যাংক এশিয়া, ইস্টার্ন ব্যাংক লিমিটেড, ডাচ-বাংলা ব্যাংক, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক, ন্যাশনাল ব্যাংক, প্রাইম ব্যাংক, প্রিমিয়ার ব্যাংক, পূবালী ব্যাংক, দি সিটি ব্যাংক, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক, সাউথইস্ট ব্যাংক, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক এবং লঙ্কাবাংলা ফিনান্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ