Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

১৫১ সদস্য বিশিষ্ট মহিলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

| প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

 স্টাফ রিপোর্টার : ক্ষমতাসীন আওয়ামী লীগের সহযোগী সংগঠন মহিলা আওয়ামী লীগের ১৫১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠিত হয়েছে। সংগঠনের কেন্দ্রীয় সম্মেলনের প্রায় সাড়ে চার মাস পরে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করলো দলটি।

গতকাল শনিবার রাতে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংগঠনের সভাপতি সাফিয়া খাতুন ও সাধারণ সম্পাদক মাহমুদা বেগম ক্রিক এ কমিটি ঘোষণা করেন। ঘোষিত কমিটিতে ২১ জন সহ-সভাপতি, ৮ জন যুগ্ম সম্পাদক এবং ৮ জনকে সাংগঠনিক সম্পাদক করা হয়েছে।
ঘোষিত কমিটি প্রসঙ্গে সভাপতি সাফিয়া খাতুন বলেন, দীর্ঘদিন পরে হলেও খুবই সুন্দর কমিটি হয়েছে। বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক, কর্মঠ ও দলের জন্য নিবেদিতদের কমিটিতে রাখা হয়েছে।
তিনি বলেন, নতুন কমিটির নেতাদের নিয়ে আমি সারা দেশে কর্মী সভা করবো। নির্বাচনকে সামনে রেখে শেখ হাসিনা সরকার নারীদের উন্নয়নে যে ব্যাপক কাজ করছেন তা তুলে ধরে নারী ভোটারদের উদ্ভূদ্ধ করবো।
এর আগে চলতি বছরের ৪ মার্চ প্রায় ১৪ বছর পর সংগঠনটির সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে সংগঠনটির নতুন সভাপতি হিসেবে সাফিয়া খাতুন এবং সাধারণ সম্পাদক হিসেবে মাহমুদা বেগম ক্রিকের নাম ঘোষণা করা হয়। একই দিন ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের কমিটিও ঘোষণা করা হয়। ঢাকা উত্তর মহিলা লীগের সভাপতি হন শাহিদা তারেখ দিপ্তি, সাধারণ সম্পাদক শবনম শীলা এবং দক্ষিণে সভাপতি সাবেরা বেগম ও নার্গিস রহমান সাধারণ সম্পাদক নির্বাচিত হন।
ঢাকা মহানগর মহিলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি প্রসঙ্গে সাফিয়া খাতুন বলেন, আমরা আগামী দু-একদিনের মধ্যেই নগরের নেত্রীদের নিয়ে বসবো। আশা করছি খুব শিগগিরই নগরের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করতে পারবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ