Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

দেশ থেকে জঙ্গিবাদ উচ্ছেদ না হওয়া পর্যন্ত জাসদ রাজপথ ছাড়বে না নাদের চৌধুরী

| প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

ময়মনসিংহ ব্যুরো : জাসদ স্থায়ী কমিটির সদস্য, বিশিষ্ট নাট্য অভিনেতা ও টিভি ব্যক্তিত্ব নাদের চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধু হত্যার নীল নকশার সাথে জাসদ এবং কর্ণেল আবু তাহের জড়িত ছিল না। বরং বিএনপি’র প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান জাসদের সাথে বিশ্বাস ঘাতকতা করেছে। তিনি বলেন, জাসদ স্বাধীনতা পক্ষের দল, মুক্তিযুদ্ধের স্বপক্ষের দল, এদলটি অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাস করে। মিথ্যা অপবাদ দিয়ে যতই জাসদ কে দমানোর চেষ্টা করা হোক না, জঙ্গিবাদ নির্মুল না হওয়া পর্যন্ত জাসদ রাজপথ ছাড়বে না।
গতকাল বিকেলে জাসদ ফুলবাড়ীয়া উপজেলা শাখার উদ্যোগে মহান মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধে শহীদ কর্ণেল আবু তাহের (বীর উত্তম) ৪১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির তিনি এসব কথা বলেন।
এ সময় উপজেলা জাসদের ভারপ্রাপ্ত সভাপতি শরীয়তুল্লা মাস্টারের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জাসদ কেন্দ্রীয় কমিটির যুগ্ন সাধারন সম্পাদক শওকত রায়হান, কেন্দ্রীয় কমিটির যুগ্ন সাধারণ সম্পাদক ও জেলা জাসদের সাধারণ সম্পাদক এড. সাদিক হোসেন, কেন্দীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মির্জা আনোয়ারুল হক, ফুলবাড়ীয়া থেকে মনোনয়ন প্রত্যাশী, মহানগর জাসদ সভাপতি ও ময়মনসিংহ পৌরসভার কাউন্সিলর সৈয়দ শফিকুল ইসলাম মিন্টু, ময়মনসিংহ জেলা জাসদের সাংগঠনিক সম্পাদক শিব্বির আহমেদ লিটন, প্রেসক্লাব ময়মনসিংহের সাধারণ সম্পাদক, ফুলবাড়ীয়া পৌর জাসদ সভাপতি, বিশিষ্ট সাংবাদিক আলহাজ্ব শামসুল আলম খান। আরও বক্তব্য রাখেন ময়মনসিংহ মহানগর জাসদ নেতা পারভেজ শাহনেওয়াজ লিটন, উপজেলা জাসদের সাধারণ সম্পাদক মো: নজরুল ইসলাম মাস্টার, সাংগঠনিক সম্পাদক ইব্রাহীম খলিল মাস্টারসহ প্রমুখ।
বিশেষ অতিথির বক্তব্যে জাসদ কেন্দ্রীয় কমিটির যুগ্ন সাধারণ সম্পাদক শওকত রায়হান বলেন, মহান নেতা কর্ণেল আবু তাহের কে নৃশংসভাবে হত্যা করা হয়েছে, যার নেতৃত্ব দিয়েছেন মেজর জিয়া।
বিশেষ অতিথির বক্তব্যে জাসদ কেন্দ্রীয় কমিটির যুগ্ন সাধারন সম্পাদক ও জেলা জাসদের সাধারণ সম্পাদক এড. সাদিক হোসেন বলেন, তৎকালীন পাকিস্তানীরা দেশের স্বাধীনতাকে ধ্বংস করার জন্য গভীর ষড়যন্ত্র করছে। স্বাধীনতা বিরোধীদের উচ্ছেদ না করা পর্যন্ত জাসদ লড়াই সংগ্রাম চালিয়ে যাবে।
ফুলবাড়ীয়া থেকে মনোনয়ন প্রত্যাশী, মহানগর জাসদ সভাপতি ও ময়মনসিংহ পৌরসভার কাউন্সিলর সৈয়দ শফিকুল ইসলাম মিন্টু বলেন, উন্নয়নের মহা সড়ক থেকে ৪০বছর পিছিয়ে রয়েছে ফুলবাড়ীয়ার জনগণ। সরকারী দলের সংসদ সদস্য ৪০দিনের কর্মসূচী লুটপাট করছে। পরিবর্তনের অঙ্গীকার নিয়ে ফুলবাড়ীয়া হাসপাতাল কে ২০০আসনে উন্নীতকরণ এবং ফুলবাড়ীয়া ডিগ্রী কলেজকে সরকারীকরণ ও ফুলবাড়ীয়ায় গ্যাস সংযোগ দিয়ে ফুলবাড়ীয়াকে ডিজিটাল উপজেলা হিসেবে উন্নীত করতে চান।
প্রেসক্লাব ময়মনসিংহের সাধারণ সম্পাদক, ফুলবাড়ীয়া পৌর জাসদ সভাপতি, বিশিষ্ট সাংবাদিক আলহাজ্ব শামসুল আলম খান বলেন, ১৯৭২সালের ৩১অক্টোবর জাসদের জন্ম হয়েছে, পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসার জন্য জাসদের জন্ম হয়নি। পরে বৃষ্টি উপেক্ষা করে শত শত নেতা-কর্মী উপজেলা সদরে মিন্টুর পক্ষে মিছিল করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ