Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চিকুনগুনিয়ায় আক্রান্তদের জন্য ডিএনসিসির ৮৬টি সেবাকেন্দ্র চালু

| প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার: অবশেষে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনেও (ডিএনসিসি) মেয়র আনিসুল হকের নির্দেশে চিকুনগুনিয়া আক্রান্ত রোগীদের জরুরি ভিত্তিতে ও বিনামূল্যে ওষুধ ও পরামর্শসহ স্বাস্থ্যসেবা প্রদানের উদ্যোগ নেয়া হয়েছে। ইতোমধে চিকুনগুনিয়া আক্রান্ত রোগীদের স্বাস্থ্যসেবা প্রদানের জন্য খোলা হয়েছে ৮৬টি সেবা কেন্দ্র। গতকাল শনিবার বিষয়টি নিশ্চিত করেছেন ডিএনসিসির অঞ্চল-৫ এর নির্বাহী কর্মকর্তা (উপসচিব) অজিয়র রহমান।
তিনি জানান, ইতোমধ্যে নগরীর বিভিন্ন এলাকায় স্বাস্থ্যসেবা কেন্দ্র চালু করা হয়েছে। এর মধ্যে ডিএনসিসি পরিচালিত আরবান প্রাইমারি হেলথ কেয়ার সার্ভিসেস ডেলিভারি প্রকল্পের রংধনু চিহ্নিত নগর মাতৃসদন কেন্দ্র ৫টি, নগর স্বাস্থ্য কেন্দ্র ২৭টি এবং ৫৪টি স্যাটেলাইট কেন্দ্রে চিকিৎসা সেবা দেয়া হচ্ছে।
অজিয়র রহমান আরো জানান, ডিএনসিসির বিভিন্ন এলাকায় প্রতিদিন বিনামূল্যে চিকুনগুনিয়া রোগের চিকিৎসা, ও প্রয়োজনীয় ওষুধসহ পরামর্শ প্রদান করা হচ্ছে। ডিএনসিসির ¯েøাগান হচ্ছে ‘সেবা নিন, সুস্থ থাকুন’ ভয় নেই এবং আতঙ্কিত হবেন না, ডিএনসিসি পাশে আছে। চিকুনগুনিয়া নিয়ন্ত্রণে প্রতিদিন নগরীতে লার্ভিসাইডিং ও ফগিং করা হচ্ছে।
উল্লেখ্য, এর আগে ঢাকা দক্ষিণ সিটির মেয়র মোহাম্মদ সাঈদ খোকনের নির্দেশে চিকুনগুনিয়া আক্রান্ত রোগীদের বিনামূল্যে বাসা-বাড়িতে গিয়ে চিকিৎসা সেবা, পরামর্শ ও ওষুধ প্রদানের কার্যক্রম শুরু হয়েছে। নগরীতে চালু হয়েছে হটলাইনে অভিযোগ গ্রহণ এবং নির্ধারিত সাস্থ্যসেবা কেন্দ্রে চিকিৎসা কার্যক্রম। এ কার্যক্রমে ব্যাপক সাড়া পাওয়া যাচ্ছে বলে জানান ডিএসসিসি মেয়র খোকন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ