Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

অটোরিকশা চালকদের ধর্মঘট চলছে

প্রকাশের সময় : ১০ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

খাগড়াছড়ি জেলা সংবাদদাতা : বিদ্যুৎ বিভাগের গণমামলা, জরিমানা ও হয়রানির প্রতিবাদে খাগড়াছড়িতে ব্যাটারিচালিত অটোরিকশা চালকদের সকাল-সন্ধ্যা ধর্মঘট চলছে।
পূর্ব ঘোষণা ছাড়া আকস্মিক এ ধর্মঘটের কারণে শহর কেন্দ্রীয় যাত্রীরা চরম দুর্ভোগের শিকার হচ্ছে।
ধর্মঘটের সমর্থনে সকালে সহস্রাধিক অটোরিকশা চালক খাগড়াছড়ি ঈদগাহ মাঠে জমায়েত হয়ে শহরে মিছিল বের করতে চাইলে পুলিশের বাধায় পারেনি। পরে ঈদগাহ মাঠে মানবন্ধন করে তারা।
খাগড়াছড়ি অটোরিকশা চালক সমিতির সভাপতি সিরাজুল ইসলামের অভিযোগ, খাগড়াছড়ি শহরে প্রায় দেড় হাজার অটোরিকশা চালক নিয়মিত বিদ্যুৎ বিল পরিশোধ করে আসলেও কোনো ধরনের পূর্ব ঘোষণা না দিয়ে বিদ্যুৎ বিভাগ গণমামলা দিয়ে প্রত্যেক অটোরিকশা চালককে ৩০ থেকে ৫০ হাজার টাকা পর্যন্ত অর্থদণ্ডসহ নানাভাবে হয়রানি করছে।
খাগড়াছড়ি বিদ্যুৎ বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো: আবু জাফর বলেন, খাগড়াছড়ি শহরে প্রায় দেড় হাজার ব্যাটারিচালিত অটোরিকশা চালক চোরাই লাইন টেনে অবৈধভাবে বিদ্যুৎ ব্যবহার করছে। এর ফলে শহরে বিদ্যুতের লোডশেডিংসহ সরকার বিপুল পরিমাণ রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে। রাষ্ট্রীয় স্বার্থে অটোরিকশা চালকদের বিরুদ্ধে আইনের আশ্রয় নেওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ