Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কুমিল্লা সরকারি মহিলা কলেজে ৫৫ ছাত্রীকে উদ্দীপনা পুরস্কার

| প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার: কোচিং নির্ভরতা শিক্ষার্থীদের মেধা বিকাশের পথ রুদ্ধ করে এমন মন্তব্য করে কুমিল্লা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. রুহুল আমিন ভূইয়া বলেছেন, ক্লাশের পড়ালেখার বিকল্প কিছু নেই। নিয়মিত ক্লাশ করলে এবং মনোযোগ থাকলে কোচিংয়ের প্রয়োজনীয়তা পড়ে না।
গতকাল শনিবার কুমিল্লা সরকারি মহিলা কলেজের একাদশ শ্রেনির বিজ্ঞান, মানবিক, ব্যবসায় শিক্ষা বিভাগে অর্ধবার্ষিক ও বার্ষিক পরীক্ষায় মেধা তালিকায় শীর্ষ দশে থাকা প্রায় ৫৫জন ছাত্রীকে উদ্দিপনা পুরস্কার প্রদান অনুষ্ঠানে কলেজ অধ্যক্ষ এসব কতা বলেন। শিক্ষার মানোন্নয়ন ও ছাত্রীদেরকে ক্লাশমুখি ও পড়ালেখায় মনোযোগী করে তুলতে এই প্রথমবারের মতো উদ্দিপনা পুরস্কার প্রদান প্রথা চালু করেছে কুমিল্লা শহরের ঐতিহ্যবাহী কুমিল্লা সরকারি মহিলা কলেজ। এছাড়াও এবছরের এপ্রিলে অনুষ্ঠিতব্য এইচএসসি পরীক্ষায় অংশ নেয়া কলেজের প্রায় ১৫শ’ ছাত্রীর জন্য ফ্রি কোচিংয়ের এক ব্যতিক্রমি উদ্যোগ চালু করে কলেজটি।
শীর্ষ দশে থাকা ছাত্রীদের উদ্দিপনা পুরস্কার প্রদানের আগে অধ্যক্ষ আরো বলেন, আগামীর এইচএসসিতে ভালো ফলাফল অর্জনের লক্ষ্যকে সামনে রেখে কলেজ কর্তৃপক্ষ এই প্রথমবারের মতো একাদশ থেকে যারা দ্বাদশে ভালো ফলাফল করে উত্তীর্ণ হয়েছে তাদের মধ্য থেকে সেরা দশে অবস্থানকারি ছাত্রীদের পড়ালেখায় আরো উৎসাহিত করার জন্য এ উদ্দিপনা পুরস্কার প্রথা চালু করেছে। কলেজ শিক্ষক পরিষদের যুগ্মসম্পাদক সহকারি অধ্যাপক মোহাম্মদ মহসীনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রনোদনা বক্তব্য রাখেন উপাধ্যক্ষ প্রফেসর ড. মো. আবু তাহের, বাংলা বিভাগীয় প্রধান প্রফেসর ড. আবু হেনা এম আব্দুল আউয়াল হাওলাদার, ইংরেজি বিভাগীয় প্রধান রেহানা পারভীন, পদার্থবিজ্ঞানের বিভাগীয় প্রধান মুজিবুল হায়দার, গণিতের সহযোগী অধ্যাপক আফতাব উদ্দিন ও শিক্ষক পরিষদের সম্পাদক সহকারি অধ্যাপক মো. আজহারুল ইসলাম ভূইয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ