Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

রাণীশংকৈলে হোটেল রেস্টুরেন্টে যত অনিয়ম

| প্রকাশের সময় : ২৩ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) উপজেলা সংবাদদাতা : ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে হোটেল রেষ্টুরেন্টগুলোতে অস্বাস্থ্যকর খাদ্য পরিবেশন করার অভিযোগ উঠেছে। প্রশাসন দেখেও না দেখার ভান করে চলছে। উপজেলার শহর বন্দর ও হাট বাজারে খোঁজ নিয়ে জানা গেছে, অসাধু হোটেল রেষ্টুরেন্টের মালিকরা রাস্তার পাশে হোটেল রেষ্টুরেন্টের ব্যবসা করে থাকে। তারা কোনো কিছুর তোয়াক্কা না করে দীর্ঘদিন ধরে হোটেলগুলোতে সকল প্রকার খাদ্য ঢাকনা ছাড়া সাল্টু যুক্ত ভেজাল তৈল দিয়ে তৈরী বাসি খাদ্য খায়ানো হচ্ছে জনগণকে। হোটেল মালিকরা জানান, কাষ্টমারের আক্রশন বাড়ানোর জন্য খাদ্যগুলো ঢাকনা ছাড়াই রাখা হয়।
উপজেলার বন্দর চৌরাস্তায় উদয় হোটেল, উপজেলা এবং থানার সামনে ফুটপাতে হোটেলগুলোতে, নেকমরদ নূরানী হোটেল এন্ড রেষ্টুরেন্ট, পৌরশহরে আইসক্রিম ফ্যাক্টরীসহ নেকমরদ বাজার এবং কাতিহার বাজারে ফুটপাতে হোটেলগুলোতে অস্বাস্থ্যকর খাদ্য পরিবেশন করে থাকে বলে জানা যায়। নূরানী হোটেলের মালিক নূর ইসলাম জানান, খাদ্য খোলামেলা ভাবে রাখা হয় কাষ্টমারের আক্রশন বাড়ানোর জন্য। তিনি সাংবাদিকের কাছে দেওয়া স্বাক্ষাত কারে বলেছেন ঢাকনা বিহীন খাদ্য মানুষকে খায়ানো অন্যায়। তার পরেও তার স্বার্থের জন্য এ অন্যায় কাজ করেই চলছেন দীর্ঘদিন যাবৎ। জানা গেছে, উপজেলা স্যানেটারী ইন্সেপেক্টর সারওয়ার’র বাসা নেকমরদ বাজারে। তার নাখের ডোগায় এসব হোটেলে অনিয়ম ভাবে অস্বাস্থ্যকর ভেজাল খাদ্য পরিবেশন করে থাকলেও তিনি অজ্ঞাত কারণে দেখেও না দেখার ভান করে থাকেন বলে অভিযোগ উঠেছে।
উপজেলা স্যানেটারী ইন্সেপেক্টর সারওয়ার বলেন, তাদের জনবল না থাকায় কোথাও মুভ করতে পারছেনা তারা। তিনি বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা এব্যাপারে তাদের সময় দিচ্ছেন না। এদিকে হরিপুর উপজেলার যাদুরাণী বাজার এলাকায় অস্বাস্থ্যকর কয়েকটি বিস্কুট ফ্যাক্টরী অনিয়ম ভাবে গড়ে উঠেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ