Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুরবানী আল্লাহর ইবাদত সর্বত্র হবে -ইসলামী ঐক্যজোট

| প্রকাশের সময় : ২২ জুলাই, ২০১৭, ১২:০০ এএম


স্টাফ রিপোর্টার : ইসলামী ঐক্যজোটের মহাসচিব মুফতী ফয়জুল্লাহ বলেছেন, পরিবেশ দূষণের অজুহাতে মহান আল্লাহ নির্দেশিত মহান ইবাদত কুরবানী বন্ধের চেষ্টা করা হলে সারা দেশের মুসলমান দলমত নির্বিশেষে সংঘবদ্ধভাবে আন্দোলন গড়ে তুলবে। ইসলামী ঐক্যজোটের মহাসচিব বলেন, জমিন আল্লাহর। কুরবানী আল্লাহর ইবাদত। আল্লাহর ইবাদত সর্বত্র হবে। স্থানীয় সরকার বিভাগের উদ্যোগে কুরবানীর পশু নির্ধারিত স্থানে জবেহ করার সিদ্ধান্ত নেয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করে ইসলামী ঐক্যজোটের মহাসচিব এক বিবৃতিতে একথা বলেন। কোন অজুহাতে নির্দিষ্ট এলাকার একটি স্থানে সবার কোরবানীর অন্যায় ,অযৌক্তিক প্রস্তÍাব করা মানে আল্লাহর ইবাদতে বিধিনিষেধ আরোপ করা। যা’ প্রকারান্তরে আল্লাহর ইবাদতে বাঁধা দেয়ার শামিল। যারা আল্লাহর ইবাদতে অন্যায় ভাবে বাঁধা সৃষ্টি করতে আসবে পুরো বাংলাদেশ তাদের প্রতিহত করবে। মুফতী ফয়জুল্লাহ আরো বলেন, এ অপশক্তির মূল লক্ষ্য দেশকে ইসলাম শুন্য করা। ইসলামী বিধি-বিধান ও শিক্ষা ধ্বংস করা।
যদি এ কুচক্রি মহলটি ষড়যন্ত্রমূলক,উগ্র, হঠকারী ও অবাস্তব পরিকল্পনা বাস্তবায়নে অগ্রসর হয় তবে দেশের তৌহিদী জনতা তা’ প্রতিহত করবে। উগ্র অপশক্তির চক্রান্ত সাহসিকতার সাথে মোকাবেলা করবে ইনশাআল্লাহ। মুফতী ফয়জুল্লাহ আরো বলেন, বাংলাদেশে এখন যে ভয়ানক দুর্যোগ চলছে তা শুধু রাজনৈতিক ও অর্থনৈতিক নয়, বরং আদর্শিক ও সাংস্কৃতিকও। আর আদর্শিক ও সাংস্কৃতিক বিপর্যয়ে দেশের অস্তিত্বই বিপন্ন হয়, জনগণের নিজ নিজ ধর্ম নিয়ে বেঁচে থাকাটাও কঠিন হয়ে যায়।



 

Show all comments
  • Mohammad Nuruzzaman ২২ জুলাই, ২০১৭, ১২:১৯ পিএম says : 0
    তাই এবার বেশি করে আমাদের গরু কোরবানী দিয়ে আল্লাহর নৈকট্য লাভ করতে হবে।
    Total Reply(0) Reply
  • মোঃ আব্দুল গাফফার ২২ জুলাই, ২০১৭, ১২:৩২ পিএম says : 0
    শুধু গরু কেন ভাই কোরবানীর জন্য যেটা হালাল এবং উপযুক্ত সেটা কোরবানীকারীর যে জায়গায় উপযুক্ত মনে হবে, যেখানকার পরিবেশ সে রক্ষা করতে পারবে সেখানেই তিনি আল্রাহর জন্য কোরবানী করবেন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ