Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

প্রেসার কুকারে বোমা বিস্ফোরিত

খুলনায় অজ্ঞাত যুবকের গুলিবিদ্ধ লাশ উদ্ধার

| প্রকাশের সময় : ২২ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : খুলনার ডুমুরিয়ায় অজ্ঞাত এক যুবকের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল ভোরে চুকনগর-সাতক্ষীরা মহাসড়কের ডুমুরিয়া থানাধীন কাঞ্চনপুর ঈদগাহ মোড়ের সন্নিকটে অজ্ঞাত পরিচয় এক যুবকের লাশ পড়ে থাকতে দেখে এলাকাবাসী পুলিশে খবর দেয়। পরে পুলিশ মরদেহটি উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করে।
ঘটনাস্থল পরিদর্শনকারী মাগুরাঘোনা ফাঁড়ি পুলিশের ইনচার্জ এস আই নাহিদ হাসান মৃধা জানান, ঘটনাস্থলে ডুমুরিয়া থানার ওসি সুকুমার বিশ্বাস এবং জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল-বি) মোঃ সজিব খানের উপস্থিতিতে লাশের সুরতহাল রিপোর্ট তৈরি করা হয়েছে। যুবকের পরনের পোশাক দেখে অবস্থাসম্পন্ন ঘরে সন্তান বলে ধারণা করা হচ্ছে। তার পরনে জিন্স প্যান্ট, শার্ট, গেঞ্জি এবং পায়ে স্যান্ডেল ছিল। পুলিশ লাশের পকেট তল্লাশী করে সিগারেট প্যাকেটের কাগজে লেখা ‘আবু তালেব কয়েদি’ মাগুরা লেখা একটি টুকরা কাগজ ছাড়া আর কিছুই পাওয়া যায়নি। অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল-বি) মোঃ সজিব খান বলেন, তার শার্টের পকেটে ছোট্ট একটি চিরকুট পাওয়া গেছে; যাতে লেখা আছে “তালেব কয়েদী, পিং-মগগুল, জেলা-মাগুরা।” প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, গত বৃহস্পতিবার দিবাগত রাতে দুর্বৃত্তরা ওই যুবককে গলায় গুলি করে হত্যার পর লাশ উক্ত স্থানে ফেলে গেছে। লাশটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়।
অপরদিকে, ডুমুরিয়া উপজেলার ঘোনা বান্দা এলাকার একটি চায়ের দোকানে প্রেসার কুকারের ভেতর থাকা বোমা বিস্ফোরিত হয়েছে। বৃহস্পতিবার দিবাগত রাত ১০টার দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনায় কেউ হতাহত হয়নি। আতঙ্ক সৃষ্টির লক্ষ্যে এটি করা হয়েছে বলে দাবি পুলিশের। ওসি সুকুমার বিশ্বাস আরও জানান, জ্যোতিন্দ্র নাথ বিশ্বাসের চায়ের পদাকানে এক যুবক চা পান করেন। এ সময় ওই যুবক তার কাছে থাকা ব্যাগের মধ্যে একটি প্রেসার কুকার দোকানে রেখে পাশের দোকানে সিগারেট আনতে যান। কিছু সময় যেতে না যেতেই বিকট শব্দে প্রেসার কুকারের ভেতরে বিস্ফোরণ ঘটে। এ সময় চায়ের দোকানে বসে থাকা অন্যরা আতঙ্কেব ছোটাছুটি শুরু করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ