Inqilab Logo

বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মানব দরদীরাই সমাজে বরণীয় হয়ে থাকেন -চসিক মেয়র

| প্রকাশের সময় : ২২ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : সিটি মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেছেন, প্রবাসে কঠোর শ্রম ও মেধা দিয়ে যে সব বাংলাদেশী বিত্তবান হয়েছেন তাদের মধ্যে যারা দেশের আর্থ সামাজিক ক্ষেত্রে ইতিবাচক অবদান রেখে চলেছেন তারা জাতির গর্বিত সন্তান। সমাজে মানব দরদীরাই বরণীয় হতে থাকেন। আবুধাবী বঙ্গবন্ধু পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি ইফতেখার হোসেন বাবুল তাদের মধ্যে অন্যতম। জনকল্যাণ ও সমাজসেবা এবং আবুধাবীসহ মধ্যপ্রাচ্যে বাংলাদেশের শ্রমবাজার সম্প্রসারনে তার অবদান জাতিকে ধন্য করেছে।
গতকাল (শুক্রবার) আন্দরকিল্লাস্থ মোহাদ্দেছ ভিলায় মেয়রের বাসভবনে ইফতেখার হোসেন বাবুলকে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রাম জেলার পক্ষ থেকে স্মারক সম্মাননা প্রদানকালে তিনি এ কথা বলেন। সিটি মেয়র ইফতেখার হোসেন বাবুলের জনকল্যাণমুখী কর্মাকান্ডের প্রশংসা করে বলেন, শুধুমাত্র অর্থবিত্ত ও সম্পদের পাহাড় গড়ে কেউই বরণীয় হতে পারেন না। যারা অর্জিত সম্পদ থেকে সমাজ ও মানুষের জন্য অকাতরে বিলিয়েছেন তারা চিরঞ্জীব হয়ে থাকেন এবং সকলের শ্রদ্ধা ও সম্মানের আসনে সুপ্রতিষ্ঠিত হন।
স্মারক সম্মাননা গ্রহণ করে ইফতেখার হোসেন বাবুল বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন দর্শন আমার সকল কর্ম ও সাধনার প্রেরণা। তিনি আমাদের অস্তিত্বের শিকড়। বাঙালি জাতির অর্থনৈতিক মুক্তির জন্য তিনি যে স্বপ্ন দেখেছিলেন তাকে বাস্তবে রূপ দিতে আমি নিজেকে সম্পৃক্ত করে জনকল্যাণ ও সমাজসেবায় উদ্যোগী হয়েছি। এ সময় উপস্থিত ছিলেন জাতীয় শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক শফর আলী, আবুধাবী বঙ্গবন্ধু পরিষদের যুগ্ম সম্পাদক মো: সালাউদ্দিন, বন্দর শ্রমিক কর্মচারী পরিষদের সভাপতি মো: ফখরুল ইসলাম, সাধারণ সম্পাদক আবুল মনসুর প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ