Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ভবিষ্যৎ নির্ভর করছে নতুন প্রজন্মের ওপর -শিক্ষামন্ত্রী

| প্রকাশের সময় : ২২ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, আমাদের ভবিষ্যৎ কেমন হবে, তা নির্ভর করছে আমাদের নতুন প্রজন্মকে কিভাবে গড়ে তুলব, তার উপর। তিনি বলেন, উন্নত বাংলাদেশ নির্মানের জন্য আমাদের মূল্যবোধ, চিন্তা-চেতনা ও মন-মানসিকতার পরিবর্তন ঘটাতে হবে। আমাদের নতুন প্রজন্মকে এই পরিবর্তনের জন্য প্রস্তুত করতে হবে এবং নেতৃত্ব দেয়ার মত যোগ্য, দক্ষ নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। নৈতিক মূল্যবোধসহ তাদেরকে বড় করতে হবে। গতকাল (শুক্রবার) রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) অডিটোরিয়ামে ’পিএসসি ও জেএসসি পরীক্ষায় উত্তীর্ণ কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও বৃত্তি প্রদান’ অনুষ্ঠানে তিনি একথা বলেন। ডিআরইউ-এর উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী বলেন, আমাদের শিক্ষার্থীদের সাধারণ জ্ঞান অনেক ভাল এবং তারা বিশ্বমানের মেধার অধিকারী। শিক্ষার মান কমে নাই। তবে আমরা আরো ভাল মানে পৌঁছতে চাই। তিনি বলেন, জগৎ এখন উন্মুক্ত, তাদেরকে দক্ষ করে তুলতে পারলে বিশ্বের যেকোন জায়গায় তারা কাজ পাবে।
শিক্ষামন্ত্রী বলেন, আগামী একবছরে সারাদেশে ১৯ হাজার ৫০০ বিদ্যালয় ভবন নির্মান করা হবে। উপজেলা ও জেলা পর্যায়ে ৪ তলা ভবন এবং বিভাগীয় শহরে ৮ তলা বিশিষ্ট এসব স্কুল ভবন নির্মান করা হবে।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন ঢাকা টাইমস ২৪ ডটকম-এর সম্পাদক আরিফুর রহমান, ডিআরইউ সহ সভাপতি আবু দারদা জোবায়ের, সাধারণ সম্পাদক মুরসালিন নোমানী এবং সাংবাদিক শাহনেওয়াজ দুলাল, হারুন জামিল ও শাবান মাহমুদ। অনুষ্ঠানে পিএসসি ও জেএসসি উত্তীর্ণ ৪৭ জন শিক্ষার্থীকে সংবর্ধনা প্রদান করা হয়। তাদের প্রত্যেককে ২ হাজার টাকা, ক্রেস্ট ও সার্টিফিকেট প্রদান করা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ