Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

হাপানিয়া সীমান্ত থেকে বাংলাদেশিকে নিয়ে গেছে বিএসএফ

নওগাঁ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ জুলাই, ২০১৭, ৩:১৪ পিএম

সাপাহার উপজেলার হাপানিয়া সীমান্তের ওপার থেকে বাংলাদেশি এক গরু ব্যবসায়ীকে ধরে নিয়ে গেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ। আটক ওই গরু ব্যবসায়ীর নাম শহীদুল ইসলাম ।

শুক্রবার ভোরে সীমান্তে গরু আনতে গেলে ওপারে ভারতের ৬০ বিএসএফ ব্যাটালিয়নের কেদারীপাড়া ক্যাম্পের বিএসএফ সদস্যরা তাকে আটক করে।

সাপাহার উপজেলার হাপানিয়া বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ক্যাম্পের কমান্ডার নায়েক সুবেদার আবদুর রাজ্জাক জানান, ভোররাতে পোরশা উপজেলার বিষ্ণপুর কাটাপুকুর গ্রামের জাহের আলীর ছেলে শহীদুল ইসলাম (২৮) বাংলাদেশের সীমান্ত পেরিয়ে ভারতের অভ্যন্তরে গরু আনতে যান। এর পর গরু নিয়ে দেশে প্রবেশের চেষ্টাকালে ভারতের ৬০ বিএসএফ ব্যাটালিয়নের কেদারীপাড়া ক্যাম্পের বিএসএফের টহল দল তাঁকে আটক করে।

শহীদুলকে ফেরত আনতে পোরশা উপজেলার নিতপুর ক্যাম্পের ক্যাম্প কমান্ডার বিজিবির পক্ষ থেকে বিএসএফের সঙ্গে পতাকা বৈঠকের আহ্বান জানিয়ে চিঠি দিয়েছেন।

নওগাঁ ১৪ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল খিজির খান জানান, আজ পর্যন্ত তিন দিনে সাপাহার উপজেলার কলমুডাঙ্গা সীমান্ত ও হাপানিয়া সীমান্ত এলাকা থেকে পাঁচজনকে ধরে নিয়ে গেছে বিএসএফ। এর পর আলাদাভাবে পতাকা বৈঠক অনুষ্ঠিত হলেও তাঁদের কাউকেই ফেরত দেয়নি বিএসএফ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ