Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চৌদ্দগ্রামে জীবনের ঝুঁকি নিয়ে পড়ালেখা করছে মাদরাসার ছাত্রীরা

| প্রকাশের সময় : ২১ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

চৌদ্দগ্রাম উপজেলা সংবাদদাতা : কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলা সদরে অবস্থিত চৌদ্দগ্রাম ফয়জুন্নেছা মহিলা দাখিল মাদরাসার দুইটি কক্ষ ভেঙে যাওয়ার উপক্রম হয়েছে। ইতোমধ্যে কক্ষের পাশ ভেঙে দীঘিতে পড়েছে। এতে জীবনের ঝুঁকি নিয়ে পড়ালেখা করছে মাদরাসার ছাত্রীরা। যে কোন সময় দূর্ঘটনার আশঙ্কা করছেন সংশ্লিষ্টরা। জানা গেছে, পৌরসভাসহ আশ-পাশের এলাকার মেয়েদের শিক্ষার কথা বিবেচনা করে চৌদ্দগ্রাম ফয়জুন্নেছা মহিলা দাখিল মাদরাসাটি প্রতিষ্ঠা করা হয়। সম্প্রতি মাদরাসার সপ্তম ও অষ্টম শ্রেণীর দুইটি কক্ষের পাশ ভেঙ্গে দীঘিতে পড়ে যায়। মাদরাসার উদ্যোগে দীঘিতে বাঁশের খুটি লাগানো হয়েছে। কিন্তু অর্থ সংকটের কারণে সেখানে মাটি ভরাট করা সম্ভব হচ্ছে না। নাম প্রকাশ না করা শর্তে মাদরাসার কয়েকজন ছাত্রী জানায়, আমরা সবসময় আতঙ্কে থেকে পড়ালেখা করতে হয়। শিগগিরই ভেঙে যাওয়া অংশে মাটি ভরাটের জন্য তারা রেলমন্ত্রী মুজিবুল হকসহ সংশ্লিষ্ট সকলের নিকট দাবি জানিয়েছে ছাত্রী ও তাদের অভিভাবকরা।
সরেজমিন গিয়ে দেখা গেছে, মাদরাসার দুইটির কক্ষের পাশ ভেঙে গেছে। মাদরাসায় প্রবেশের রাস্তাটিরও বেহাল দশা। গত কয়েকদিনের বৃষ্টির কারণে রাস্তাটিতে পানি জমে আছে। এতে মাদরাসার শিক্ষক-শিক্ষিকা ও ছাত্রীদের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। এ ব্যাপারে মাদরাসার অধ্যক্ষ মাওলানা আহসান উল্যাহ বলেন, অর্থনৈতিক সংকট ও ভালো মাটি না পাওয়ায় ভেঙে যাওয়া অংশ মেরামত করা যাচ্ছে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ