Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

আকাশ সংস্কৃতির গ্রাস থেকে নতুন প্রজন্মকে রক্ষা করতে হবে

| প্রকাশের সময় : ২১ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : রজভীয়া নূরীয়া ইসলামী সাংস্কৃতিক ফোরামের এক অনুষ্ঠানে বক্তাগণ বলেছেন সংস্কৃতি মানবজীনের অবিচ্ছেদ্য অংশ। বর্তমানে আকাশ সংস্কৃতির প্রভাবে নতুন প্রজন্ম নিজস্ব কৃষ্টি-সংস্কৃতি হারিয়ে ফেলছে। অথচ ইসলামের নির্মল সংস্কৃতি বা ঐতিহ্যবাহী বাংলা সংস্কৃতি আমাদের ঐতিহ্য ও জীবনের অংশ। সে ঐতিহ্যবাহী ইসলামী সংস্কৃতি প্রচার প্রসার করে অপসংস্কৃতির করালগ্রাস নতুন প্রজন্মকে রক্ষা করতে হবে।
তকাল (বৃহস্পতিবার) মোমিন রোডস্থ অস্থায়ী কার্যালয়ে ফোরামের পূর্নমিলনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইসলামী ফ্রন্ট মহাসচিব মাওলানা এম এ মতিন। সংগঠনের সভাপতি শায়ের মুহাম্মদ মাছুমুর রশিদ কাদেরীর সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক শায়ের মুহাম্মদ ছালামত রেজা কাদেরীর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ফোরামের সাবেক সভাপতি শায়ের মুহাম্মদ এনামুল হক এনাম, আল-হাস্সান ইসলামী সাংষ্কৃতিক ফোরামের মহাসচিব শায়ের মুহাম্মদ জয়নুল আবেদীন কাদেরী, চৌহরভী সোসাইটির সভাপতি মুহাম্মদ শওকত প্রমুখ।



 

Show all comments
  • Mohammed Abdur Razzak ১৮ সেপ্টেম্বর, ২০১৯, ১:৩০ পিএম says : 0
    Good Lecture
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ