Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

অবৈধ দখল না ছাড়লে পানিবদ্ধতা থাকবেই-আনিসুল হক

| প্রকাশের সময় : ২১ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আনিসুল হক মিরপুরবাসীর উদ্দেশে বলেছেন, আপনারা সরকারি জায়গার অবৈধ দখল ছাড়ুন, রাস্তা বড় করা হবে। অবৈধ দখল না ছাড়লে পানিবদ্ধতা থাকবেই। গতকাল বৃহস্পতিবার দুপুরে রাজধানীর পল্লবীতে কালশী ইসলামিয়া উচ্চ বিদ্যালয় এলাকায় বৃক্ষরোপন কর্মসূচি উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র এ কথা বলেন।
মেয়র আনিসুল হক বলেন, আপনারা সহযোগিতা করুন, ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন হবে এবং দ্রæত পানিবদ্ধতার নিরসন হবে। তিনি বলেন, রাস্তা করার দায়িত্ব এলাকাবাসীর। শুধু মেয়রের একার পক্ষে এই কাজ সম্পন্ন করা সম্ভব নয়।
মেয়র স্থানীয় সংসদ সদস্য ইলিয়াস উদ্দিন মোল্লার দাবির প্রেক্ষিতে বলেন, কালশী ইসলামিয়া উচ্চ বিদ্যালয় এলাকায় একটি ফুট ওভার ব্রিজ তৈরি করা হবে। তবে একটু সময় লাগবে। এই বিষয়ে ডিএনসিসির প্রধান প্রকৌশলী জরুরি পদক্ষেপ নিবেন বলে আশ্বস্ত করেন তিনি।
আনিসুল হক বলেন, বৃষ্টির সময় বেশি করে পরিবেশ বান্ধব গাছ লাগাতে হবে। হঠাৎ করেই ঢাকা শহর সবুজ হবে না। আপনারা গাছ লাগান একদিন পুরো ঢাকা সবুজ হয়ে যাবে। তবে কেউ এমনটা ভাববেন না যে, আগামী দুই-এক বছরের মধ্যেই পুরো এলাকা সবুজ হয়ে যাবে। সবুজ ঢাকা গড়তে সময় লাগবে। প্রত্যেকের উচিত একটি করে গাছ লাগানো।
মেয়র ওই বিদ্যালয়ের শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, বড় হতে হলে অনেক পরিশ্রম করতে হবে। আমি নিজে অনেক পরিশ্রম করে বড় হয়েছি। আমার বাবা সরকারি চাকরি করতেন। মা বেশি পড়াশুনা জানতেন না। কিন্তু আমাদের জন্য অনেক পরিশ্রম করেছেন। আনিসুল হক বলেন, আমি খুব একটা বড় পরিবারের সন্তান না। তবে আমার মায়ের চেষ্টা আর আমার পরিশ্রম মিলেই আজ আমি এত বড় হয়েছি। তোমরাও (স্কুলের শিক্ষার্থী) চেষ্টা করলে অবশ্যই একদিন অনেক বড় হতে পারবে। আর একটা কথা মনে রাখতে হবে, সবাই একটা করে গাছ লাগাতে হবে।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য ইলিয়াস উদ্দিন মোল্লা, ওয়ার্ড কাউন্সিলর আবদুর রউফ নান্নু। উপস্থিত ছিলেন, ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মিসবাহুল ইসলাম, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল সাঈদ আনোয়ারুল ইসলাম, আঞ্চল-২ এর নির্বাহী কর্মকর্তা সায়মা আফরোজ, ড. তারেক বিন ইউসুফসহ ডিএনসিসির পদস্থ কর্মকর্তা এবং কালশী ইসলামিয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থীসহ এলাকাবাসী। পরে মেয়র কালশী রোডের আইল্যান্ডে বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ