Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

র‌্যাব-১১ কর্তৃক সারোয়ার-তামীম গ্রুপের দুই সক্রিয় সদস্য গ্রেপ্তার

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ জুলাই, ২০১৭, ৪:২২ পিএম

সারোয়ার-তামীম গ্রুরুপের দুই সক্রিয় সদস্য গ্রেপ্তার করেছে র‌্যাব-১১ অভিযানিক দল। বৃহস্পতিবার (২০ জুলাই) দুপুরে গণমাধ্যমে অতিরিক্ত পুলিশ সুপার শাকিল আহমেদের প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, গত বুধবার (১৯ জুলাই) রাত সোয়া ৯টা থেকে রাত ১২টা পর্যন্ত অভিযান চালিয়ে ঢাকার ডেমরা এলাকা থেকে জিএমবির দুই সদস্যকে আটক করা হয়। আটককৃতরা হলেন নারায়ণগঞ্জের রূপগঞ্জ থানার মো. তুষার হাবিব ওরফে আইয়ুব (২৬) ও মো: আবু বক্কর ছিদ্দিক (৩৫)।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে মো. তুষার হাবিব ওরফে আইয়ুব স্বীকার করেছে, সে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির (সারোয়ার-তামীম গ্রুপের) সদস্য। রূপগঞ্জ থানাধীন গাউছিয়া এলাকার দাওয়াতী শাখার সক্রিয় ‘এহসার’ সদস্য এবং মো: আবু বক্কর ছিদ্দিক জেএমবির ‘গায়েরে এহসার’ সদস্য। তারা গত দুই বছর ধরে জেএমবির পক্ষে দাওয়াতী কাজ করে আসছিল।
প্রসঙ্গত, গত এপ্রিল, মে এবং জুন মাসে র‌্যাব-১১ কর্তৃক আটটি সফল জঙ্গি বিরোধী অভিযান পরিচালনা করা হয়েছে। এ সকল অভিযানে গ্রেপ্তারকৃতদের জিজ্ঞাসাবাদকালে তাদের সাথে সম্পৃক্ত জেএমবির বিভিন্ন পর্যায়ের জঙ্গি সদস্যদের সম্পর্কে তথ্য পাওয়া যায়। প্রাপ্ত সে সকল তথ্যাদি যাচাই বাচাইয়ের পর তাদেরকেও আইনের আওতায় আনা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ