Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিএসএমএমইউ’র দেয়াল ধসে নিহত ১ : আহত ৪

| প্রকাশের সময় : ২০ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার ঃ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালযয়ের (বিএসএমএমইউ) একটি পুরনো দেয়াল ধসের ঘটনায় চিকিৎসাধীন অবস্থায় পারভীন আক্তার (৪৫) নামে এক নারীর মৃত্যু হয়েছে। তিনি বিএসএমএমইউ হাসপাতালে চিকিৎসাধীন তার ভাইকে দেখতে এসেছিলেন। তার বাড়ি রাজধানীর নাখালপাড়ায়। এখনও চিকিৎসাধীন চারজন। তারা সবাই আশঙ্কামুক্ত। গতকাল বুধবার সন্ধ্যা সাড়ে ৭ টায় পারভীন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালটির আইসিউতে মারা যায়। হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল আব্দুল্লাহ আল হারুন এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, নিহত পারভীনের ভাই হাসপাতালে চিকিৎসাধীন। তিনি ভাইকে দেখতে সেখানে এসেছিলেন। তখন এই দুর্ঘটনা ঘটে। তাকে আমরা জরুরি চিকিৎসা দিয়েছি। চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যা সাড়ে ৭ টায় তার মৃত্যু হয়।
শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান বলেন, এই ঘটনায় মোট পাঁচজন আহত হয়েছেন। অন্যরা হলেন, বিএসসি নার্সিংয়ের ছাত্রী আনতারা জাহান (২১), পুলিশের স্পেশাল ব্র্যাঞ্চের (এসবি) উপপরিদর্শক (এসআই) জাহিদুল, আনসার সদস্য ওমর ফারুক এবং সাংবাদিক মিজানুর রহমান ও এক পথচারী। তবে পথচারীর নাম জানা যায়নি। ওসি আবুল হাসান বলেন, গত কয়েকদিন থেকে হোটেল ইন্টারকন্টিনেন্টালের (সাবেক শেরাটন হোটেল) বিপরীত দিকে মেইন রোডের ওই সাইটে সংস্কারের কাজ চলছিল। বৃষ্টির কারণে হঠাৎ করে ওই দেয়ালটি ভেঙে পড়েছে। সূত্র মতে, গতকাল বিকালে এই দেয়াল ধসের ঘটনা ঘটে। ফুটপাতের পাশ ঘেঁষা এই দেয়ালটি অনেক পুরনো বলে জানা যায়। বিএসএমএমইউ’র প্রো-ভিসি ডা. শফিউদ্দিন আহমেদ জানান, শেরাটনের উল্টো দিকে চিকিৎসক-কর্মকর্তাদের গাড়ি রাখার যে পার্কিং স্পট সে জায়গার দেয়ালের কিছু অংশ ভেঙে পড়েছে। তিনি বলেন, বৃষ্টির কারণে বোধ হয় দেয়ালটি ভেঙে পড়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ