Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

পাইরেটেড ও অশ্লীল অডিও-ভিডিও সিডি তৈরি চক্রের ১৮ সদস্য গ্রেফতার

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০১৭, ৫:৪৩ পিএম

পাইরেটেড ও অশ্লীল অডিও-ভিডিও সিডি তৈরি চক্রের ১৮ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাপিড একশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা।

বুধবার সোনারগাঁ উপজেলায় কাঁচপুর লাভলী সিনেমা হল ও আমন্ত্রণ সিনেমা হল সহ বেশ কয়েকটি এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করে র‌্যাব-১১ আদমজী ক্যাম্পের একটি টিম।

গ্রেফতারকৃতরা হলো- লাভলী সিনেমা হল এর প্রজেক্টর চালক মনির হোসেন (৪৫), শরীফ (২৭), লালচান (২৫), আরিফ (২১), খন্দকার মিজানুর রহমান (৪৯), মাসুম (১৯), সোহাগ ত্রিপুরা (২৩), লিমন (২০), ফয়সাল (২৪), রানা (২০), আব্দুল্লাহ হাসনাত রাহাত (২৪), জিহাদ (২৭), মোঃ সোহেল (২৯), মোঃ রাসেল (২৬), জাকির হোসেন (২৬), শাহ আলম (১৮), জাকির হোসেন (৪৩) ও রফিকুল ইসলাম (২৪)।

র‌্যাব-১১ সিনিয়র অতিরিক্ত পরিচালক শাকিল আহমেদ জানান, তাদের কাছ থেকে ২৭ টি মনিটর, ৩০টি সিপিইউ, ১৭টি বিড বক্স, ৩২টি স্পীকার, ১৯টি কীবোর্ড, ১৯টি মাউস, ২ টি প্রজেক্টর, ৩৪৮৫টি সিডি, বেশকিছু পেন ড্রাইভ, কার্ড রিডার ও মেমোরি কার্ড উদ্ধার করা হয়।

তিনি জানান, পাইরেসি চক্রটি বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলের ক্যাবল অপারেটর ও ব্যক্তিগত ডিস দ্বারা তাদের সম্প্রচার গ্রাহকদের কাছে পৌঁছে দিত। তারা বাংলাদেশের বিভিন্ন জনপ্রিয় ও সদ্য মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলোর পাইরেটেড কপি সংগ্রহ করে তা প্রচার করত। তাদের অন্যতম ব্যবসা ছিল বিভিন্ন হারবাল সামগ্রীকে মুখরোচক ও কুরুচিপূর্ণ বিজ্ঞাপনের মাধ্যমে জনপ্রিয় করা এবং নিরীহ মানুষদের বিভ্রান্ত করা।এছাড়াও চক্রটি অশ্লীল ভিডিও বাজারজাত করে আসছিল।

তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে বলে জানান র‌্যাবের এই কর্মকর্তা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ