Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

খুলনা বিএনপির সদস্য সংগ্রহ অভিযান শুরু আজ নতুন সদস্য তালিকায় টার্গেট আরও ১ লাখ দীর্ঘ দিন পরে বিএনপি’র ব্যানার ফেষ্টুন

মহাসচিবের আগমনকে ঘিরে নেতাকর্মীরা উজ্জীবিত

| প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

আবু হেনা মুক্তি, খুলনা থেকে : খুলনা জেলা বিএনপি’র সদস্য সংগ্রহ ও নবায়ন অভিযানের আজ আনুষ্ঠানিক উদ্বোধন। বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রধান অতিথি হিসেবে এই কর্মসূচির উদ্বোধন করবেন। বাংলাদেশী জাতীয়াতাবাদের দর্শনে বিশ্বাসী ভোটারের সংখ্যা বাড়াতে বিএনপি খুলনায় সোয়া লাখ সদস্য সংগ্রহ ও নবায়নের উদ্যোগ নিয়েছে। কর্মসূচী সফল করতে খুলনা জেলা ও মহানগর বিএনপি ব্যাপক কর্মসূচী হাতে নিয়েছে। সারা নগরী ও জেলায় দীর্ঘদিন পরে বিএনপি’র ব্যানার ফেষ্টুনে যেন সাজ সাজ রব। নেতাকর্মীরা উজ্জীবিত হয়ে উঠেছে। নগরীর হোটেল টাইগার গার্ডেনে বেলা সাড়ে ১০টায় অনুষ্ঠান শুরু হবে। এতে প্রধান বক্তা থাকবেন দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও মহানগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিতি থাকবেন কেন্দ্রীয় তথ্য সম্পাদক আজিজুল বারী হেলাল, সহ সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত ও জয়ন্ত কুমার কুন্ডু। এই কর্মসূচীকে ঘিরে জেলার ৯টি উপজেলার তৃণমুলের নেতাকর্মীরা দীর্ঘ দিন পরে হলেও নড়েচড়ে বসেছে। বিভিন্ন উপজেলার ছাইচাপা কোন্দল ভুলে নেতাকর্মীরা কর্মসূচী বাস্তবায়নে মাঠে নেমেছে। আগামী নির্বাচনে সম্ভাব্য মনোনয়ন প্রত্যাশীরাও নিজ নিজ শোডাউনে কৌশলী হয়েছেন। তবে জেলা বিএনপি’র অভন্তরীণ কোন্দল আপতত নিরসন হলেও গ্রæপিং লবিং অব্যাহত রয়েছে। সুযোগ বুঝে প্রাপ্য পদ পদবী বঞ্চিতরা কথা তুলতে পারেন মহাসচিবের কাছে।
বিএনপি’র কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও মহানগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু ইনকিলাবকে বলেন, ২০০৯ সালে মহানগরীর ৩১টি ওয়ার্ডে দলের প্রাথমিক সদস্য সংখ্যা ছিল ২৫ হাজার। শাসকদলের অত্যাচার-নির্যাতনের কারণে এখানে বিএনপি’র জনসমর্থনের পাল্লা ভারি হয়েছে। এবার নতুন সদস্য তালিকায় আরও ১ লাখ মানুষকে সম্পৃক্ত করা হবে বলে দলের উদ্যোগ রয়েছে। এর মধ্যদিয়ে কর্মীদের মধ্যে কর্ম চাঞ্চল্যের সৃষ্টি হবে। আগামী জাতীয় নির্বাচনে খুলনার ছয়টি আসন এবং কেসিসিতে উল্লেখযোগ্য ফলাফল তিনি আশাবাদী।
খুলনা জেলা বিএনপি’র সভাপতি অ্যাডভোকেট শফিকুল আলম মনা বলেন, সদস্য সংগ্রহ অভিযানে ব্যাপক সাড়া মিলেছে। আমাদের টার্গেট পূরণ হবে। সারা জেলার নেতাকর্মীরা সদস্য সংগ্রহ অভিযানে ব্যাপক তৎপর ও আন্তরিক। কোন স্বৈরশাসক তা রোধ করতে পারবেনা।
কর্মসূচী সফল করতে আয়োজিত জেলা ও মহানগর বিএনপি আয়োজিত সভায় উপস্থিত ছিলেন, নগর বিএনপি’র সভাপতি নজরুল ইসলাম মঞ্জু, জেলা সভাপতি অ্যাডভোকেট শফিকুল আলম মনা, কেসিসি’র মেয়র মনরিুজ্জামান মনি, আমীর এজাজ খান, ডাঃ গাজী আব্দুল হক, শেখ মোশারফ হোসনে, জলিল খান কালাম, সিরাজুল ইসলাম, রেহানা আক্তার, স ম আব্দুর রহমান, শেখ ইকবাল হোসেন, ফখরুল আলম, শেখ আমজাদ হোসনে, অধ্যাপক আরিফুজ্জামান অপু, সিরাজুল হক নান্নু, খান জুলফিকার আলী জুলুসহ প্রমুখ।
সভায় বক্তারা বলেন, স¤প্রতি ফুলতলা উপজেলা শাখার আহবায়ক ও সাবেক উপজেলা চেয়ারম্যান সরদার আলাউদ্দিন এবং দৌলতপুরে ছাত্রদলের কর্মী ফয়সাল মাহমুদ শিপলু নিহত হওয়ায় স্থানীয় পর্যায়ে কর্মীদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। কেন্দ্রীয় কর্মসূচী অনুসরন করতে যেয়ে পুলিশ ও স্থানীয় শাসকদলের কর্মীদের দ্বারা বিএনপি ও অঙ্গ সংগঠন বাধাগ্রস্ত হচ্ছে। রামপাল কয়লা ভিত্তিক বিদ্যুৎকেন্দ্র বাতিলের দাবিতে আন্দোলন করতে যেয়ে কর্মীরা নানাভাবে হয়রানির শিকার হয়েছে। বিএনপি’র নীতি আদর্শে বিশ্বাসী নেতা-কর্মীদের চিংড়ির ঘের, বাড়ি, ব্যবসা প্রতিষ্ঠান, কোচিং সেন্টার, স্কুল-মাদরাসার কমিটি ছাত্রলীগ-যুবলীগের কর্মীরা দখল করেছে। পুলিশের বাধার মুখে বিরোধীদল সক্রিয় ভূমিকা রাখতে পারছে না। এমনকি ঈদের আগেও বিএনপি’র কর্মীদের সাথে নানাভাবে ঝুট ঝামেলা মেটাতে হয়েছে।
উল্লেখ্য, ২০০১ সালে অষ্টম সংসদ নির্বাচনে খুলনা-২ আসন থেকে চেয়ারপারসন বেগম খালেদা জিয়া সংসদ সদস্য নির্বাচিত হন। পরবর্তীতে দলের চেয়ারপারসনের ছেড়ে দেয়া আসনে উপ-নির্বাচনে কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মোহাম্মদ আলী আসগার লবী সংসদ সদস্য নির্বাচিত হন। ১৯৯১ ও ১৯৯৬’র দু’টি নির্বাচনে এই আসন থেকে সাবেক স্পীকার মরহুম শেখ রাজ্জাক আলী সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০৮ সালে নজরুল ইসলাম মঞ্জু খুলনা-২ আসন থেকে নির্বাচিত হন। অপরদিকে সাবেক হুইপ শ্রমিক নেতা মোঃ আশরাফ হোসেন খুলনা-৩ আসন থেকে ১৯৯১ ও ২০০১ সালে সংসদ সদস্য নির্বাচিত হন। এছাড়া সিটি কর্পোরেশন নির্বাচনে ১৯৯৩ ও ২০০২ সালে বিএনপি’র মনোনয়নে মরহুম শেখ তৈয়েবুর রহমান এবং ২০১৩ সালে নগর বিএনপি’র সাধারণ সম্পাদক মোহাম্মদ মনিরুজ্জামান মনি মেয়র নির্বাচিত হন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ