Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

হাতির আক্রমণে নৌ সেনা নিহত

| প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

রাঙ্গুনিয়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : কাপ্তাই নেভী রোডে গত সোমবার রাত ১০টায় বন্য হাতির আক্রমনে মোহাম্মদ তৌহিদ নামের এক নৌ-বাহিনী সদস্য নিহত হয়েছে। নিহতের ক্ষতবিক্ষত লাশ উদ্ধার করা হয়েছে। বন্য হাতির আক্রমনে গত এক মাসে একাধিক মানুষের মৃত্যুর ঘটনা ঘটেছে। বন্য হাতির বেপরোয়ায় রাঙ্গামাটি-আসামবস্তি, কাপ্তাই-জীবতলী সড়কে আতংক বিরাজ করছে।
কাপ্তাই বাংলাদেশ নৌবাহিনী জাহাজ ঘাঁটির সদস্য মোহাম্মদ তৈৗহিদ নেভী ক্যাম্প থেকে কাপ্তাই নতুন বাজার আসার পথে বেপরোয়া বন্য হাতির কবলে পড়েন। এসময় হাতির এলোপাতারি আক্রমনে তার দেহ বিচ্ছিন্ন হয়ে পড়ে। স্থানীয়রা জানান, গত কয়েক মাস ধরে বন্য হাতির দল অর্ধশতাধিক ঘরবাড়ি ভাঙচুর, লাখ লাখ টাকার জুম ফসল নষ্ট করছে এবং রাঙ্গামাটি-আসামবস্তি, কাপ্তাই-জীবতলী সড়কে পথচারীরা আক্রমনের শিকার হন। হাতির পাল বিষয়ে বন বিভাগের কার্যকরী কোন পদক্ষেপ না থাকায় আরো মানুষের প্রাণহানির আশংকা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ