Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

লোহাগাড়ায় মোটরসাইকেল চুরির হিড়িক

| প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

লাহাগাড়া (চট্টগ্রাম) থেকে তাজ উদ্দীন : লোহাগাড়ায় মোটরসাইকেল চুরির হিড়িক পড়েছে। কয়দিন পরপর হঠাৎ চুরির ঘটনা ঘটছে উপজেলার বিভিন্ন স্থানে। থানার ৫০ গজের মধ্যেই উপজেলা পরিষদ ভবনের ভেতর থেকে একদিন ভোরে একসাথে দুটি মোটরসাইকেল চুরির ঘটনাও ঘটেছে। অন্যদিকে সরকারী কর্মকর্তা, মসজিদের ইমাম থেকে ক্ষুদ্র ব্যবসায়ী কেউই রেহায় পাচ্ছেন না মোটরসাইকেল চোরদের কবল থেকে। এ নিয়ে লোহাগাড়া থানায় মামলা, সাধারণ ডায়রি, চট্টগ্রাম জেলা পরিষদ কার্যালয়ে আইনশৃঙখলা কমিটি ও উপজেলা পরিষদের আইনশৃঙখলা কমিটির মিটিংয়ে তীব্র প্রতিবাদ উঠলেও এ পর্যন্ত একটা মোটরসাইকেলও উদ্ধার করতে পারেনি পুলিশ। এ নিয়ে চরম ক্ষোভ প্রকাশ করেছেন ক্ষতিগ্রস্থরা।
জানা যায়, গত ২৯ মার্চ রাতে লোহাগাড়া উপজেলা আবাসিক জুই-০৩ ভবন থেকে দুই লাখ টাকা দামের ‘হাঙক’ মোটরসাইকেল চুরি হয়। মোটরসাইকেল এর মালিক লোহাগাড়া উপজেলা প্রকৌশলীর কার্যসহকারী মোহাম্মদ ইউছুফ জানান, ‘ওইদিন ভোরে ফজরের নামাজ পড়তে উঠে দেখি, আমাদের ভবনের কলাপসিবল গেট খোলা এবং মোটরসাইকেল নেই। সাথে সাথে পাশবর্তি উপজেলা আবাসিক ভবন বেলি-০১ গিয়ে সহকর্মী মো. ইলিয়াছ রুবেলের ডেকে তুলি। দেখি তার মোটরসাইকেলও নেই।’ ইলিয়াছ রুবেল লোহাগাড়া উপজেলা চেয়ারম্যানের পিএ পদে কর্মরত। এ ব্যাপারে লোহাগাড়া থানায় অজ্ঞাত চোরকে আসামীকে একটি মামলা দায়ের করেছেন মোহাম্মদ ইউছুপ। অন্যদিকে গত ৫ মে উপজেলার চুনতী বায়তুল্লাহ জামে মসজিদের ইমাম মাওলানা সালাহ উদ্দীন মাহমুদের ব্যবহৃত মোটরসাইকেল চুরি হয়েছে। লোহাগাড়া থানায় দায়ের করা সাধারণ ডায়েরীতে তিনি উল্লেখ করেন, ‘ঘটনার দিন চুনতী বায়তুল্লাহ জামে মসজিদের সামনে বাজাজ কোম্পানির ডিসকভার মোটরসাইকেল রেখে যথারীতি নামাজ পড়তে ঢুকি। নামাজ শেষে বেরিয়ে দেখি, মোটরসাইকেল নেই।’ দিনদুপুরে এমন চুরির ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয়রা। একইদিন রাত আটটার সময় লোহাগাড়া বটতলি মোটরস্টেশনে আরকান হোটেলের সামনে মোটর সাইকেল হারিয়েছেন স্থানীয় মো. সাঈদ হোসেন। তার বাড়ি লোহাগাড়া সদর ইউনিয়নের লোহারদিঘীর পাড় এলাকায়। তিনিও লোহাগাড়া থানায় একটি সাধারণ ডায়েরী করেছেন। সেখানে তিনি উল্লেখ করেন, ‘হোটেলের সামনে বাইক রেখে নাস্তা করার জন্য আরকান হোটেলে উঠি। নেমে দেখি আমার মোটর সাইকেল নেই।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ