Inqilab Logo

বুধবার, ০৫ জুন ২০২৪, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কমোডর আনিছুর রহমান মোল্লা খুলনা শিপইয়ার্ডের নতুন ব্যবস্থাপনা পরিচালক

| প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : কমডোর আনিছুর রহমান মোল্লা, (এল), এনইউপি, পিএসসি, বিএন খুলনা শিপইয়ার্ডের নতুন ব্যবস্থাপনা পরিচালক হিসেব যোগদান করেছেন। তিনি জানুয়ারী ১৯৮৫ সা­লে নৌ বাহিনী­তে অফিসার ক্যা­ডেট হিসা­বে যোগদান ক­রে ০১ জুলাই ১৯৮৭ সা­েল কমিশন লাভ ক­েরন। তিনি বাংলা­দেশ নেভাল একা­ডেমি হ­তে চট্টগ্রাম বিশ্ববিদ্যাল­েয়র আওতায় স্নাতক ডিগ্রী গ্রহণ করেন। প­ের বাংলা­দেশ প্র­কৌশল বিশ¡বিদ্যালয় হ­েত ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিক্স ও ক¤িপউটার বিষ­েয় পুনরায় স্নাতক ডিগ্রী গ্রহণ ক­রেন। তিনি ভারত হ­তে ইলেকট্রিক্যাল, ই­েলকট্রনিক্স ও ও­য়েপন ইঞ্জিনিয়ারিং এর উপর স্নাতক­েত্তার সমতুল্য স্পেশালাই­েজশন সনদ গ্রহণ ক­েরন। তাছাড়াও, তিনি দে­শে ও ব্লিদে­েশ অন্যান্য পেশাগত কোর্স ও বাংলা­দেশ নেভাল একা­েডমী হ­তে জুনিয়র স্টাফ কোর্স স¤পন্ন ক­রেন।
কমডোর আনিছুর রহমান একজন মিরপুরীয়ান এবং জাতীয় বিশ্ববিদ্যালয় হ­তে ডি­ফেন্স স্ট্যাডি­েত মাস্টার ডিগ্রীপ্রাপ্ত। তিনি বাংলা­দেশ নেভাল একা­ডেমী ও স্কুল অফ মেরিটাইম ওয়ার­ফেয়ার এ্যান্ড ট্যাকটিক্্স-এ প্রশিক্ষক হিসা­বে এবং বাংলা­েদশ নৌ বাহিনীর বিভিন্ন যুদ্ধ জাহাজে ই­লেকট্রিক্যাল ও ও­য়েপন ইঞ্জিনিয়ার কর্মকর্তা হিসেবে অত্যন্ত দক্ষতার সাথে দায়িত্ব পালন ক­রেন। তিনি জাতিসংঘ মিশন ওয়েস্টান সাহারা­েত এক বছর মিলিটারি অবজারভা­রের দায়িত্ব পালন ক­েরন।
কমোডর আনিসুর রহমান এর আগে খুলনা শিপইয়ার্ডে জেনা­রেল ম্যা­নেজার এ্যাডমিন, প্রোডাকশন ও ডিজাইনিং এন্ড প্লানিং-এর দায়িত¦ পালন ক­রেন। এছাড়াও ­েদ­শের মাটি­েত প্রথম যুদ্ধ জাহাজ নির্মা­ণের প্রজেক্ট অফিসার হিসা­েব খুলনা শিপইয়ার্ডে ব্লিশেষ দায়িত¦ পালন ক­েরন। বাংলাদেশ নৌবাহিনী নিয়ন্তনাধীন ডিইডব্লিউ - নারায়ণগঞ্জে তিনি ­েজনা­রেল ম্যা­নেজারÑএ্যাডমিন হি­সা­েবও কর্মরত ছিলেন।
খুলনা শিপইয়ার্ডের ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব গ্রহনের কমোডর আনিসুর রহমান নৌ সদর দপ্তরে পরিচালক হিসেবে কর্মরত ছিলেন। কমডোর আনিছুর রহমান মোল্লা, (এল), এনইউপি, পিএসসি, বিএন বিবাহিত ও দুই কন্যা সন্তানের জনক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ