Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ষড়যন্ত্র করতে খালেদা জিয়া লন্ডন গেছেন-হাছান মাহমুদ

| প্রকাশের সময় : ১৮ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া চিকিৎসা করাতে নয়, ষড়যন্ত্র করতে লন্ডনে গেছেন বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ।
গতকাল সোমবার রাজধানীর সেগুনবাগিচার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে(ডিআরইউ) এক আলোচনা সভায় হাছান এসব কথা বলেন। ২০০৭ সালে সেনা সমর্থিত তত্ত¡াবধায়ক সরকারের আমলে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার গ্রেপ্তারের স্মরণে এই আলোচনার আয়োজন করে স্বাধীনতা পরিষদ নামে একটি সংগঠন।
হাছান মাহমুদ বলেন, খালেদা জিয়া লন্ডনে গেছেন। বিমানবন্দরে মা-ছেলে কান্নাকাটি করেছেন। মা-ছেলে কান্নাকাটি করবে এটাই স্বাভাবিক। তবে তার দলের ছোড়া পেট্রোল বোমার আগুনে শত শত মানুষ পুড়ে মরেছে। তাদের জন্য আকাশ-বাতাস কেঁদেছে। তিনি তো একবারও চোখের পানি ফেলেননি।
একাদশ সংসদ নির্বাচনের জন্য নির্বাচন কমিশন ঘোষিত রোডম্যাপে রাখা সাত পরিকল্পনাকে বাস্তবসম্মত ও সময়োপযোগী বলেও প্রশংসা করেন হাছান। এই রোডম্যাপ বাস্তবায়নে বিএনপির সহযোগিতাও কামনা করেন তিনি।
বিএনপিকে উপদেশ দিয়ে আওয়ামী লীগ নেতা হাছান বলেন, ২০১৪ সালের মতো ষড়যন্ত্র না করে রোডম্যাপ অনুসারে নির্বাচন কমিশন কোনো সহযোগিতা চাইলে রাজনৈতিক দল হিসেবে সহযোগিতা করুন। এখনও রোড না খুঁজে কানাগলির মধ্যে পথ খুঁজলে নেতাকর্মীরা হতাশ হবে।
আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে বাংলাদেশে অমানিশার অন্ধকারে আলোকবর্তিকা আখ্যা দিয়ে হাছান বলেন, তার নেতৃত্বে বাংলাদেশ বিশ্বে উন্নয়নের রোল মডেল। যত ষড়যন্ত্রের জাল বিছানো হোক নেতাকর্মীরা সে ষড়যন্ত্র ছিন্ন করবে।
আয়োজক সংগঠনের সভাপতি চিত্তরঞ্জন দাশের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু, সংসদ সদস্য শিরীন নঈম পুনম, সংগঠনের সাধারণ সম্পাদক ফজলুল হক প্রমুখ। ###



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাছান মাহমুদ

১১ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ