Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

কমলগঞ্জের ভানুগাছ-মাধবপুর সড়কের বেহাল দশা

ধলায় গাইড ওয়াল নির্মাণসহ সড়ক প্রশস্তকরণের দাবি

| প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

কমলগঞ্জ (মৌলভীবাজার) উপজেলা সংবাদদাতা: মৌলভীবাজারের কমলগঞ্জের ‘ভানুগাছ-মাধবপুর’ সড়কের বেহাল দশা, দেখার যেন কেউ নেই! অথচ এই সড়ক দিয়ে প্রতিদিন হাজার হাজার পর্যটক মাধবপুর লেইক, বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান এর স্মৃতিসৌধ, হামহাম জল প্রভাত এবং বাংলাদেশ থেকে ভারতগামী পাসপোর্ট ধারী যাত্রীদের যাতায়াতসহ বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চল থেকে শতশত যানবাহন নিয়ে এই সড়ক দিয়ে যাতায়াত করে। অন্যদিকে দেশের অর্থনৈতিক উন্নয়নে অবদান রাখা মাধবপুর চা বাগান, মদনমোহনপুর চা বাগান, শ্রী-গোবিন্দপুর চা বাগান, পাত্রখোলা চা বাগান, ধলই চা বাগান, কুরমা চা বাগান, বাঘাছড়া চা বাগানসহ আরও বিভিন্ন বাগান থেকে লক্ষ লক্ষ টাকার চাপাতা এই সড়ক দিয়েই রপ্তানি করা হয়। বাংলাদেশের প্রধান বিচারপতি এন কে সিনহা’র নামে প্রতিষ্ঠিত (প্রধান বিচারপতি স্কুল এÐ কলেজ) স্কুল এÐ কলেজ, মাধবপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়, মনিপুরী ললিতকলা একাডেমী, মনিপুরী তাঁতবোর্ড সহ আরও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। দেশ খ্যাত এসব স্থান প্রতিষ্ঠানগুলোতে যাতায়াতের জন্য এই সড়কটিই ব্যবহৃত হয়, তাই এই সড়কটির গুরুত্ব অনেক।
অন্যদিকে অতিরিক্ত ও ভারী যানবাহন চলাচলে সাড়া সড়কটি খানা খন্দকে পরিপূর্ণ হয়ে বেহাল দশা হয়েছে রয়েছে। তাই প্রতিদিন যাত্রীরা দৈনন্দিন নানান রকম দুর্ঘটনার শিকার হয়ে জান মালের ক্ষতি সাধন হচ্ছে। অনতিবিলম্বে ভানুগাছ-মাধবপুর সড়কের ও ধলাই পার এলাকার ‘সড়ক সংলগ্ন’ ধলাই নদীতে গাইড ওয়াল নির্মাণ সহ প্রশস্ত করণ উন্নয়ন প্রয়োজন। ভানুগাছ-মাধবপুর সড়কের ধলাই পারে গাইড ওয়াল নির্মাণ সহ প্রশন্ত করণ উন্নয়নের মাধ্যমে যাত্রীরা দুর্ঘটনা থেকে মুক্তি পাওয়া সম্ভব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ