Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

জঙ্গিদের নতুন নাশকতা করার তথ্য পুলিশের কাছে নেই -আইজিপি

| প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক বলেছেন, জঙ্গিদের নতুন করে নাশকতা করার কোনো তথ্য পুলিশের কাছে নেই। তবে পুলিশ জঙ্গিবিরোধী অভিযান অব্যাহত রেখেছে।
গতকাল রোববার বিকেলে পল্টনের কাবাডি ফেডারেশনের এক অনুষ্ঠানশেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে পুলিশপ্রধান বলেন,জঙ্গি নিয়ন্ত্রণে রয়েছে। এ কারণে তারা আগের মতো মাথাচাড়া দিয়ে উঠতে পারছে না। তাদের ধরতে দেশব্যাপী অভিযানের পাশাপাশি নজরদারি অব্যাহত আছে। একই সঙ্গে তারা যে আগের মতো জঙ্গি কর্মকান্ড করতে পারবে না তা অনেকটাই নিশ্চিত। তারা হামলা করবে বা করতে পারে তাও আইনশৃঙ্খলা বাহিনীর জানা নেই। তবে তারা যেন নাশকতা করতে না পারে সেজন্য পুলিশের অভিযান অব্যাহত আছে। তারই অংশ হিসেবে সাভারের আশুলিয়ায় জঙ্গি আস্তানার সন্ধান পায় র‌্যাব।
খেলাধুলা জঙ্গিবাদ নির্মূল করতে পারে উল্লেখ করে কাবাডি ফেডারেশনের সভাপতি আইজিপি বলেন, গোল্লাছুট, হাডুডু, কাবাডি, ঘুড়ি উড়ানোসহ আরও অনেক খেলা আছে যেগুলোর চর্চা গড়ে তুলতে হবে। কেননা এসব খেলাধুলা এখন হারিয়ে যেতে বসেছে। ছেলেমেয়েরা খেলাধুলায় মনোনিবেশ করতে পারলে সেক্ষেত্রে তাদের জঙ্গিবাদে জড়ানোর আশঙ্কা কম থাকে।
এর আগে তিনি বেলুন উড়িয়ে দ্বিতীয় বিভাগ কাবাডি লীগের উদ্বোধন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইজিপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ