Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

স্কুলে সিনেমা প্রদর্শন শিক্ষার্থীদের ধ্বংসের মুখে ঠেলে দিবে -খেলাফত আন্দোলন

| প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটি কতৃক দেশীয় চলচ্চিত্রে দর্শক টানার নামে স্কুলে শিক্ষার্থীদের সিনেমা দেখানোর উদ্যোগের তীব্র নিন্দা ও সমালোচনা করেছেন বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীর মাওলানা শাহ আতাউল্লাহ। তিনি বলেন, শিক্ষা জাতির মেরুদন্ড। সুশিক্ষার মাধ্যমে দেশ ও জাতিকে আদর্শ নাগরিক উপহার দেয়া প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের মূল লক্ষ্য। দেশে সুশিক্ষার অভাবে আদর্শ মানুষ তৈরি হচ্ছে না। সর্বত্র অনিয়ম, দুর্নীতি, ইভটিজিং, নারীর প্রতি সহিংসতার ব্যাপক সয়লাব চলছে। এমতাবস্থায় কোমলমতি শিক্ষার্থীদের প্রাতিষ্ঠানিকভাবে সিনেমা দেখানোর ব্যবস্থা করলে শিক্ষার মূল উদ্দেশ্য ব্যহত হবে। এই সিদ্ধান্ত ছাত্রসমাজের নৈতিক চরিত্র এবং শিক্ষাব্যবস্থাকে ধ্বংসের মুখে ঠেলে দেয়ার ঘৃণ্য ষড়যন্ত্র ছাড়া আর কিছুই নয়। এদেশের তৌহিদী জনতা এই সিদ্ধান্ত কিছুতেই মেনে নিবে না। যে কোন মূল্যে তা প্রতিহত করবে।
গতকাল বিকালে রাজধানীর কামরাঙ্গীরচর মাদ্রাসায় খেলাফত আন্দোলনের এক জরুরি বৈঠকে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন খেলাফত আন্দোলনের নায়েবে আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী, সহ-সাংগঠনিক সম্পাদক মাওলানা হেদায়াতুল্লাহ বাশার, প্রচার সম্পাদক মুফতি সূলতান মহিউদ্দিন, দপ্তর সম্পাদক মাওলানা সানাউল্লাহ, মুফতি ফখরুল ইসলাম, মুফতি ইলিয়াস মাদারীপুরী, হাফেজ আবুল কাশেম ও মোফাচ্ছির হোসেন প্রমূখ।
সভায় মাওলানা আতাউল্লাহ এ প্রসঙ্গে বলেন, স্কুলে শিক্ষার্থীদের সিনেমা না দেখিয়ে ইসলামী শিক্ষার ব্যবস্থা থাকলে দেশে আদর্শ নাগরিক তৈরি হবে, সমাজে অনিয়ম, দুর্নীতি, ইভটিজিং বন্ধ হবে। স্কুলে শিক্ষার্থীদের সিনেমা দেখানোর সিদ্ধান্ত থেকে বিরত না হলে দেশবাসী তা রুখে দাঁড়াতে বাধ্য হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ