Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

লেডিস ক্লাবের সভাপতি পদে অব্যাহতির সিদ্ধান্ত হাইকোর্টে স্থগিত

| প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ঢাকা লেডিস ক্লাবের সভাপতি জাহান আরা মান্নানকে সাময়িক অব্যাহতির সিদ্ধান্ত তিন মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। একইসঙ্গে তাঁকে সভাপতি পদে কার্যক্রম চালিয়ে যেতে অনুমতি দিতেও নির্দেশ দেয়া হয়েছে। গতকাল রোববার বিচারপতি জুবায়ের রহমান চৌধুরী ও বিচারপতি মো. ইকবাল কবিরের বেঞ্চ এ আদেশ দেন। এ ছাড়া জাহান আরা মান্নানকে সাময়িক অব্যাহতি দিয়ে সহস ভাপতিকে দায়িত্ব দেয়া সিদ্ধান্ত কেন অবৈধ হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত। আগামী চার সপ্তাহের মধ্যে বাণিজ্য সচিবসহ সংশ্লিষ্ট ছয়জনকে রুলের জবাব দিতে বলা হয়। আদালতে জাহান আরা মান্নানের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, সঙ্গে ছিলেন ব্যারিস্টার সাকিব মাহবুব।
গত ১০ জুলাই এক স্মারকে যৌথ মূলধন কোম্পানি ও ফার্মগুলোর নিবন্ধকের কার্যালয় জাহান আরা মান্নানকে সাময়িক অব্যাহতি দেন। পাশাপাশি সহ সভাপতি আসমা আব্বাসীকে সভাপতির দায়িত্বভার দেয়া হয়। ওই স্মারকে বলা হয়, লেডিস ক্লাবের বিদ্যমান অসন্তোষ, নির্বাহী কমিটির সদস্যদের মধ্যে মতবিরোধ এবং সাংঘর্ষিক অবস্থা নিরসন তথা শান্তিপূর্ণ সহাবস্থানের পরিবেশ ফিরিয়ে আনার লক্ষে তাঁকে সাময়িক অব্যাহতি দেয়া হয়।
এর বিরুদ্ধে রিট করেন তিনি। রিটের শুনানি নিয়ে আদালত এ আদেশসহ রুল জারি করেন। ২০১৬ সালের ১ মে দুই বছরের জন্য সভাপতি হিসেবে নির্বাচিত হন জাহান আরা মান্নান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ