Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিভ্রান্তির মাধ্যমে চসিক মেয়রকে প্রশ্নবিদ্ধ করার অপচেষ্টা চলছে - আ জ ম নাছির উদ্দীন

| প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, এক শ্রেণির মানুষ উদ্দেশ্য প্রণোদিত হয়ে না পাওয়ার বেদনা থেকে মানসিক যন্ত্রণা থেকে নানা ধরনের কুরুচিপূর্ণ কথাবার্তা বলে জনমনে বিভ্রান্তির মাধ্যমে চসিক মেয়রকে প্রশ্নবিদ্ধ করার অপচেষ্টা করছে- যা একজন সুস্থ মানুষের পক্ষে মেনে নেয়া খুবই কঠিন ও কষ্টদায়ক। গতকাল (রোববার) নগরীর পাহাড়তলী গালর্স স্কুল এন্ড কলেজ মাঠে চসিকের উদ্যোগে ৯নং ওয়ার্ডে টর্নেডোর আঘাতে ক্ষতিগ্রস্ত ২৪ পরিবার ও মন্দির নির্মাণে অনুদান প্রদান এবং পাহাড়তলী গালর্স স্কুল এন্ড কলেজের নব নির্মিত ভবন, মাল্টি মিডিয়া ক্লাস উদ্বোধন এবং একাদশ শ্রেণির ওরিয়েন্টেশন ক্লাস উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র একথা বলেন।
সিটি মেয়র বলেন, যাদের সেবার মানসিকতা আছে, তারা হৃদয় দিয়ে মানুষের দুঃখ দুর্দশা অনুধাবন করতে পারে। তারা সকলেই মানব কল্যাণে মানুষের পাশে দাঁড়াবে এবং সেবার হাত বাড়িয়ে দেবে। সিটি কর্পোরেশন দুর্যোগ ও দুর্বিপাকে বিপদগ্রস্ত নগরবাসীর পাশে সাহায্যের হাত নিয়ে সবসময় অপেক্ষায় থাকবে। সেবার অংশ হিসেবে ক্ষতিগ্রস্তদের সাহায্যে পাশে থাকবে চসিক। তিনি বলেন, অতীতে নামমাত্র ৫শ’ টাকা অনুদান দেয়ার বিধানকে পরিবর্তন করে ২ হাজার টাকায় উন্নীত করা হয়েছে। এবারই প্রথম টর্নেডোর আঘাতে ক্ষতিগ্রস্তদের জন্য মাথাপিছু ৫ হাজার টাকা করে অনুদান দিয়েছে চসিক। যা সিটি কর্পোরেশনের ইতিহাসে নজিরবিহীন উদাহরণ।
মেয়র বলেন, আমার বেতন ভাতার পুরোটা গরীব, দুস্থ ও অসহায় মানুষের সেবায় ব্যয় করি। দিনরাত পরিশ্রমের বিনিময়ে উপার্জিত অর্থের একটি টাকাও নিজের কল্যাণে বা স্বার্থে ব্যয় না করে পুরোটাই অটিজম, প্রতিবন্ধী, গরীব শিক্ষার্থী এবং অসহায় মানুষের কল্যাণে ব্যয় করে যাচ্ছি। তিনি বলেন, অসহায় মানুষের প্রতি মমত্ববোধ ও দায়বদ্ধতা থেকে এ সিদ্ধান্ত বাস্তবায়ন করে যাচ্ছি। তারপরও নিন্দুকদের প্রতিহিংসার কাছে প্রতিনিয়ত প্রশ্নের সম্মুখীন হতে হয়। অতীতে যারা সিটি কর্পোরেশনের দায়-দায়িত্বে ছিলেন তাদের কেউ এ ধরনের সেবায় তাদের বেতন-ভাতা ব্যয় করেছে বলে সে ধরনের নজির আমার জানা নেই।
চসিকের ৯নং ওয়ার্ড কাউন্সিলর জহুরুল আলম জসিমের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুদান প্রদান ও একাডেমিক ভবন উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সদস্য বেলাল আহমদ, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর মিসেস আবিদা আজাদ, ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তফা কামাল বাচ্চু, প্রিমিয়ার কলেজের অধ্যক্ষ আবু তৈয়ব চৌধুরী, পাহাড়তলী গালর্স স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. জাহাঙ্গীর আলম প্রমুখ। পরে মেয়র আ জ ম নাছির ফলক উন্মোচন করে পাহাড়তলী গালর্স স্কুল এন্ড কলেজের নব নির্মিত সাত তলা ভবন উদ্বোধন, টর্নেডোতে ক্ষতিগ্রস্ত মন্দিরকে ৫০ হাজার টাকা এবং ক্ষতিগ্রস্ত ২৪ পরিবারের মাঝে ৫ হাজার টাকা করে অনুদান প্রদান করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ