Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সামিট কর্পোরেশনের নতুন ডিএমডি ফয়সাল খান

| প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০১৭, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : ফয়সাল খান চলতি জুলাই মাস থেকে সামিট কর্পোরেশনের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) হিসেবে যোগদান করেছেন। এর আগে তিনি সামিট পাওয়ার লিমিটেডের পরিচালক (অপারেশন) এবং সামিট গ্রæপের সকল অঙ্গপ্রতিষ্ঠান সমূহের পরিচালনা পরিষদের সদস্য হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। গত এক দশকে তিনি ১ হাজার ১০০ মেগাওয়াট ক্ষমতার ১০টি পাওয়ার জেনারেশন প্রকল্পের উন্নয়নে কাজ করেছেন।
আগামীতে উপযুক্ত নেতৃত্ব দেওয়ার পরিকল্পনা অনুযায়ী তিনি ২০০৭ সালে আনুষ্ঠানিকভাবে সামিট গ্রুপে যোগদান করেন এবং প্রতিষ্ঠানটির পাওয়ার জেনারেশন, কমিউনিকেশনস, রিয়েল এস্টেট ডেভেলপমেন্ট, পোর্ট এবং শিপিং সার্ভিস সহ বিভিন্ন বিভাগে কাজ করেন। বর্তমানে তিনি সামিট গ্রুপের ব্যবসায়িক কর্মকান্ডের বৃহৎ অবকাঠামোগত উন্নয়ন ও ব্যবস্থাপনার দায়িত্ব পালন করছেন।
নতুন দায়িত্ব সম্পর্কে ফয়সাল খান বলেন, দেশের বেসরকারি খাতের সবচেয়ে বড় বিদ্যুত উৎপাদনকারি প্রতিষ্ঠানের প্রতিনিধিত্ব করতে পেরে আমি গর্ববোধ করছি। বাংলাদেশের সামগ্রিক অর্থনৈতিক উন্নয়নের এখন অগ্রযাত্রার সময়। দেশের অর্থনৈতিক উন্নয়নে অর্থপূর্ণ অবদান রাখতে সামিট সবসময় প্রতিশ্রুতিবদ্ধ। ফয়সাল খান বেসরকারি খাতে বিদ্যুৎ উন্নয়ন পরিকল্পনা বিষয়ক জাতীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান এর দায়িত্ব পালন করেন। তিনি ঢাকা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ (ডিসিসিআই) এর এনার্জি এবং পাওয়ার সেক্টরের যুগ্ম আহŸায়ক এর দায়িত্ব পালন করেন। এ ছাড়াও তিনি বাংলাদেশ-চীন চেম্বার অব কমার্সের পরিচালক পদে নির্বাচিত হন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ